এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বন্যাদুর্গত এলাকায় শিশু ও বানভাসিদের পাশে আনসার ও ভিডিপি

Daily Jugabheri
প্রকাশিত ২২ জুন, শনিবার, ২০২৪ ১৬:৫২:০৩
বন্যাদুর্গত এলাকায় শিশু ও বানভাসিদের পাশে আনসার ও ভিডিপি

যুগভেরী ডেস্ক ::  খাদ্য সামগ্রী নিয়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী উপমহাপরিচালক (অপারেশনস্) মোঃ ফখরুল আলম, বিভিএম, পিএএমএস, ভারী বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বন্যায় বিপর্যস্থ হয়ে পড়েছে কোম্পানিগঞ্জের জনজীবন। বন্যায় উপজেলার সাধারণ মানুষ অনেকটা দিশেহারা হয়ে পড়েছেন। এমন দুর্যোগময় পরিস্থিতিতে মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী নিয়ে কোম্পানিগঞ্জ উপজেলার ক্ষতিগ্রস্ত এসব বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন আনসার ও ভিডিপি উপমহাপরিচালক (অপারেশনস্) মোঃ ফখরুল আলম, বিভিএম, পিএএমএস ।

শনিবার (২২ জুন) সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার বঙ্গবন্ধু হাইটেক পার্ক ও বিভিন্ন আশ্রয় কেন্দ্রে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে খাদ্য সামগ্রী (চাল, ডাল, তেল, পিয়াজ), মোমবাতি, মেস, সাবান ও ঔষধ সামগ্রী বিতরণ করেন তিনি। এ সময় শিশুদের চকলেট উপহার দেন তিনি।
মানবিক সহায়তা বিতরণকালে তিনি বলেন, সিলেট রেঞ্জের উপমহাপরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল, বিভিএম, পিভিএমএস, সহযোগিতায় ও সিলেট জেলা কমান্ড্যান্ট আলী রেজা রাব্বী, বিভিএমএস, ব্যবস্থাপনায় সিলেট জেলার ৪৭১ টি আশ্রয় কেন্দ্র ২৫৯৮ জন ইউনিয়ন দলনেতা। দলনেত্রী, কমান্ডার ও সদস্য/সদস্যাগণ ৫৩৬৩ জন বন্যার্তদের সাহায্য ও নিরাপত্তা প্রদান করছে। এছাড়া সিলেট জেলার সদর, কোম্পানীগঞ্জ, জৈন্তাপুর, গোয়াইনঘাট ও বিশ্বনাথ উপজেলার আশ্রয় কেন্দ্রে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ হতে বন্যার্তদের ৫৫০ জনকে রান্না করা খাবার, শুকনো খাবার ও ঔষধ সামগ্রী প্রদান করা হয়েছে। বন্যার পানি কমতে শুরু করায় অত্র বাহিনীর সদস্য/সদস্যগণ বন্যা পরবর্তী পরিস্কার পরিছন্নতা এবং বন্যায় ক্ষতিগ্রস্থ বসতবাড়ি মেরামতে সার্বিক সহযোগিতা কাজে নিয়োজিত রয়েছেন।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার দেশের কোন মানুষ না খেয়ে থাকবে না। এই অঙ্গীকার বাস্তবায়ন করতে সে লক্ষ্যে কাজ করছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।
তিনি আরও বলেন, বন্যাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক, বিএএম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি,তত্বাবধানে বাংলাদেশ আনসার দুর্যোগকালীণ সময়ে সর্বদাই জনগণের পাশে দাঁড়িয়েছে।খাদ্য সহায়তা বিতরণ কালে উপস্থিত ছিলেন, সিলেট রেঞ্জের সিনিয়র সহকারী পরিচালক মোঃ মশিউর রহমান মানিক, সিলেট জেলার সার্কেল অ্যাডজুট্যান্ট এ এস এম এনামুল হক, কোম্পানীগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোছা. সেলিনা বেগম ও বাহিনীর কর্মকর্তা ও সদস্য/সদস্যাবৃন্দ। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন