এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শান্তিগঞ্জে এসএসসিতে পাসের হার ৬০.১ শতাংশ

Daily Jugabheri
প্রকাশিত ১৩ মে, সোমবার, ২০২৪ ০৩:৫৭:২৮
শান্তিগঞ্জে এসএসসিতে পাসের হার ৬০.১ শতাংশ

নিজস্ব সংবাদদাতা, শান্তিগঞ্জ :
এসএসসি/দাখিল পরীক্ষায় এবার সুনামগঞ্জের শান্তিগঞ্জে রেজাল্ট বিপর্যয় ঘটেছে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবক ও সচেতন মহল। এমন বিপর্যয়ের জন্য শিক্ষার্থীদের অবাধে স্মার্টফোন ব্যবহার, অভিভাবকদের উদাসীনতা ও শিক্ষকদের দায়সারা মনোভাবকেই দুষছেন সচেতন মহল।
জানা যায়, এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় শান্তিগঞ্জে এসএসসিতে পাসের হার মাত্র ৬০.১ শতাংশ। এসএসসিতে উপজেলার মোট ১৫টি স্কুলের ১৬৩৮ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে পাস করেছে ৯১৭ জন। ফেল করেছে ৬৪১ জন। জিপিএ ৫ পেয়েছে মাত্র ৫ জন। এর পাগলা সরকারি মডেল হাইস্কুল ৪ জন ও বীরগাঁও ইমদাদুল হক উচ্চ বিদ্যালয় ১ জন। রেজাল্টে শীর্ষে জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয় ও সর্বনি¤œ আব্দুল গফুর উচ্চ বিদ্যালয়।
মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় ৭টি মাদ্রাসার ২৮৫ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৮৪ জন। ফেল করেছে ১০১ জন। এতে পাশের হার ৬৭.৫৩ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে মাত্র ১ জন।
এ ব্যাপারে শান্তিগঞ্জ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনিসুর রহমান বলেন, গতবছরের চেয়েও এবার ফলাফল আরও বেশি খারাপ হয়েছে। যেটা আমরা প্রত্যাশা করিনি। তবে আগামীতে যাতে ফলাফল ভালো হয় তার জন্য আমরা স্কুলে স্কুলে মনিটরিং জোরদার করবো।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন