এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সাম্প্রদায়িক হামলা-লুটতরাজ-ভাংচুর রুখে দাঁড়ানোর আহবান

Daily Jugabheri
প্রকাশিত ০৭ আগস্ট, বুধবার, ২০২৪ ১৯:১৭:৪৯
সাম্প্রদায়িক হামলা-লুটতরাজ-ভাংচুর রুখে দাঁড়ানোর আহবান

যুগভেরী ডেস্ক ::: সর্বক্ষেত্রে বৈষম্য বিলোপ, ফ্যাসিবাদী শাসনের ভিত্তি উচ্ছেদ ও সাম্প্রদায়িক সহিংসতা-লুটতরাজ রুখে দাঁড়ানো, ছাত্র-জনতা হত্যার বিচার, দুর্নীতির মূল উৎপাটনের দাবি জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোট, ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চা সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ।

বুধবার সকাল ১১টায় আম্বরখানাস্থ বাসদ কার্যালয়ে সিপিবি জেলা সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর, সিপিবি জেলা সাধারণ সম্পাদক খায়রুল হাসান, সিপিবি সাবেক জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন,বাসদ জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল, সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য এডভোকেট রণেন সরকার রনি, বাসদ(মার্ক্সবাদী) জেলা সদস্য সঞ্জয় কান্ত দাশ, সিপিবি জেলা সদস্য এডভোকেট নিরঞ্জন দাশ খোকন, উদীচী জেলা সাধারণ সম্পাদক দেবব্রত পাল মিন্টু, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর মামুন বেপারি, ছাত্র ইউনিয়নের মনীষা ওয়াহিদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের পিনাক রঞ্জন দাস প্রমূখ।

সভা শেষে নেতৃবৃন্দ রামকৃষ্ণ মিশন, ভলরাম জিউর আখড়া, নির্বাক আশ্রম সহ বিভিন্ন মন্দির পরিদর্শন করেন এবং মন্দির কমিটির নেতৃবৃন্দের সাথে কথা বলেন।

সভায় বক্তারা বলেন,অবিলম্বে আন্দোলনকারী ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ ও সকল ছাত্র সংগঠন এবং সকল গণতান্ত্রিক রাজনৈতিক দলের সাথে আলোচনা করে অন্তবর্তীকালীন সরকার গঠনের ঘোষণার দাবি জানানো হয়েছে। বক্তারা ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের বীর শহীদদের শ্রদ্ধা জানিয়ে বলেন গণবিক্ষোভে স্বৈরাচারী শেখ হাসিনার পলায়ন ছাত্র জনতার বিজয়। এই বিজয়কে স্থায়ী করতে হলে স্বৈরাচারী ব্যবস্থার অবসান করে পূর্ণ গণতান্ত্রিক অধিকার ও শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রাম অব্যাহত রাখতে হবে। বক্তারা সারা দেশের মানুষের জান-মালের নিরাপত্তা, ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে সচেতন দেশবাসীকে ও প্রশাসনের প্রতি ভূমিকা নেওয়ার আহ্বান জানান।

বক্তারা বলেন, শত শত শহীদের রক্তদান ও দীর্ঘ লড়াই ছিল ফ্যাসিবাদের বিরুদ্ধে গণতন্ত্রের লড়াই। ফ্যাসিবাদী শাসকের পতনের বিজয় ধরে রাখতে সচেতন দেশবাসীকে পাহারাদারের ভূমিকা নেওয়ারও আহ্বান জানান।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন