এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটে শ্রেষ্ঠ কৃষকদের মধ্যে পুরস্কার বিতরণ

Daily Jugabheri
প্রকাশিত ০৮ জুন, শনিবার, ২০২৪ ২০:৪৪:৪৩
সিলেটে শ্রেষ্ঠ কৃষকদের মধ্যে পুরস্কার বিতরণ

দৈনিক যুগভেরী ::: কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চল সিলেটের অতিরিক্ত পরিচালক মোঃ মতিউজ্জামান বলেছেন, পরিকল্পিত ভাবে চাষাবাদ করলে কৃষি ক্ষেত্রে বিপ্লব ঘটানো সম্ভব। সিলেটে ইতিমধ্যে পতিত জমি কমে আসছে। এখানকার কৃষকরা চাষাবাদে মনোযোগী হয়েছেন। সব ধরনের ফসল উৎপাদনে কাজ করছেন। এ ধারা অব্যাহত রাখতে সম্মিলিত ভাবে সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে কৃষিকে এগিয়ে নিতে হবে।

তিনি দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতসহ কৃষি ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধনে আধুনিক কৃষি প্রযুক্তির মাধ্যমে চাষাবাদে মনোযোগী হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।
তিনি শনিবার (৮ জুন) দুপুরে নগরীর খাদিম নগরস্থ কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের সেমিনার কক্ষে তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সিলেট জেলার শ্রেষ্ঠ কৃষকদের মধ্যে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কৃষি সম্প্রসারণ সিলেটের উপ-পরিচালক মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লার সভাপতিত্বে ও অতিরিক্ত উপ পরিচালক (পিপি) মোহাম্মদ আনিসুজ্জামান এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্প সিলেটের মনিটরিং অফিসার মোঃ ফারুক হোসেন।
অনুষ্ঠানে তেল জাতীয় ফসল আবাদ, উৎপাদন বৃদ্ধি, বীজ সংরক্ষণ ও সরিষা তেলের ব্যবহার বৃদ্ধিতে অবদান রাখায় অনুষ্ঠানে সফল ৫ জন কৃষককে পুরস্কৃত করা হয়।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন