এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ছেলে-মেয়ে সুশিক্ষায় প্রতিষ্ঠিত হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

Daily Jugabheri
প্রকাশিত ০৭ জুলাই, রবিবার, ২০২৪ ০৩:৩৮:৪৮
ছেলে-মেয়ে সুশিক্ষায় প্রতিষ্ঠিত হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

যুগভেরী ডেস্ক ::: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান বাংলাদেশের প্রত্যেকটি ছেলে-মেয়ে সুশিক্ষায় প্রতিষ্ঠিত হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখবে। সিলেটে বিভাগীয় কমিশনার কার্যালয় আয়োজিত জেলা পরিষদ অডিটোরিয়ামে ‘সিলেট বিভাগে মাধ্যমিক শিক্ষার মান উন্নয়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী একথা বলেন।

বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিংহ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ডক্টর সৈয়দ মোয়াজ্জেম হোসেন। মূল প্রবন্ধের ওপর আলোচনা করেন সিলেট বিভাগের চারটি জেলার জেলা প্রশাসকগণ, আশিটি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, শিক্ষক মানুষ গড়ার কারিগর। মা বাবার পরেই তাদের অবস্থান। বিশ্ব শ্রম বাজারের চাহিদার সাথে সমন্বয় করে বর্তমান প্রযুক্তি নির্ভর বিশ্বের সাথে তাল মিলিয়ে দক্ষ ও নৈতিকতা সম্পন্ন ছাত্র সমাজ গড়ে তুলতে হবে।

মূল প্রবন্ধ উপস্থাপন পর্ব শেষে উপস্থিত শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের আটটি গ্রুপে বিভক্ত করা হয়। স্বতঃস্ফূর্ত আলোচনার শেষে প্রত্যেকটি গ্রুপ শিক্ষা ব্যবস্থার মান উন্নয়নে সুপারিশমালা সবার সামনে উপস্থাপন করে। আলোচনায় শিক্ষকদের যুগোপযোগী প্রশিক্ষণের ব্যবস্থা, বাজেট বরাদ্দ বৃদ্ধি, খেলাধুলা ও বিনোদনের পর্যাপ্ত ব্যবস্থা রাখা, প্রতিষ্ঠানের শিক্ষকদের শিক্ষার্থীবান্ধব হওয়া ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয় উঠে আসে।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন