এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের আত্মপ্রকাশ

Daily Jugabheri
প্রকাশিত ০৮ জুন, শনিবার, ২০২৪ ২০:০৪:০৩
ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের আত্মপ্রকাশ

দৈনিক যুগভেরী ::: সিলেটের কৃতি সন্তান গোলাপগঞ্জ উপজেলা পরিষদের সর্বপ্রথম চেয়ারম্যান, দি এইডেড হাইস্কুলের প্রাক্তন শিক্ষক (১৯৫১-১৯৯৯) মরহুম আলহাজ্ব মোহাম্মদ ফজলুল হক তানুমিয়া স্মরণে “ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশন” গঠন করা হয়।

বৃহস্পতিবার (৬ জুন ২০২৪) গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের ফতেহপুর গ্রামে মরহুম আব্দুর রহমান সাহেবের বাড়ীতে ফজলুল হক তানুমিয়ার পারিবারিক সদস্যদের উদ্যোগে মোঃ নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও শাহজাহান আলম সানির পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় ফাউন্ডেশনের নাম প্রস্তাবক আল-হিলাল আহমদ, খছরুজ্জামান খছরু, জগলু মিয়া, এমদাদুল হক খালেদ, জাহাঙ্গীর আলম জনি, লেবু মিয়া ও আবুল মিয়ার প্রস্তাবের পরিপ্রেক্ষিতে উপস্থিত সকলের মতামতে ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশন গঠন করা হয়। ফাউন্ডেশনের প্রাথমিকভাবে কার্যক্রম পরিচালনার জন্য আল-হিলাল আহমদকে আহবায়ক ও মোহাম্মদ এহছানুল হক তাহেরকে সদস্য সচিব করে ১৭ সদস্য বিশিষ্ট্য আহবায়ক কমিটি গঠন করা হয়। আগামী ১৩ জুন বৃহস্পতিবার সন্ধ্যা ৭. ০০ ঘটিকায় মরহুম আব্দুর রহমান (মহুরী) সাহেবের বাড়ীতে ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের পরিচালনা কমিটি গঠন ও কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে বিশেষ সভার উদ্যোগ গ্রহণ করা হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন পারভেজ আহমদ, ফাহাদুজ্জামান ফুয়াদ, নাঈম আহমদ, রুশন মিয়া, জাহাঙ্গীর মিয়া, ছবির মিয়া, মাহিন আহমদ, এমরান আহমদ, ইসমাইল আলী রুবেল, হারুন মিয়া, ছালিক আহমদ, মুসলিম মিয়া, রাহেল আহমদ, আবিদুর রহমান জুমন, আল-আইমান আহমদ, রুশুব আলী, মোঃ আব্দুল, আবির আহমদ, ইউনুস মিয়া ও বদরুল আলম বদরুল। আলোচনা সভায় ২০ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি সহ ৭১ সদস্য বিশিষ্ট প্রতিষ্ঠাতা কমিটি গঠন করা হয়। ফজলুল হক তানুমিয়ার ছোট ছেলে মোহাম্মদ এহছানুল হক তাহেরের দোয়ার মাধ্যমে আলোচনা সভা সমাপ্ত হয়।

আলোচনা সভা থেকে আগামী ১৩ জুন বৃহস্পতিবারের বিশেষ সভায় ফজলুল হক তানুমিয়ার সাথে সম্পর্কযুক্ত সকলকে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন