এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বন্যাকবলিত গোয়াইনঘাট, পানি কমছে ,স্পষ্ট হচ্ছে ক্ষতির চিত্র 

Daily Jugabheri
প্রকাশিত ৩১ মে, শুক্রবার, ২০২৪ ২০:০৭:৫০
বন্যাকবলিত গোয়াইনঘাট, পানি কমছে ,স্পষ্ট হচ্ছে ক্ষতির চিত্র 

দূর্গেশ সরকার গোয়াইনঘাট থেকে:
গোয়াইনঘাট উপজেলায় আকস্মিক বন্যায় পানি কমতে শুরু করছে  গোয়াইনঘাটে তিনটি নদ নদীর পানি বিপদসীমার নীচে নেমেছে। স্পষ্ট হচ্ছে ক্ষয়ক্ষতির চিত্র। এছাড়া উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে গোয়াইনঘাট উপজেলার গ্রামীণ রাস্তা সহ উপজেলা সদরের সাথে যোগাযোগ রক্ষাকারী প্রধান প্রধান সড়কের ব্যাপক ক্ষতি হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত  উপজেলা সদর হতে জেলা সদরে যাতায়তের ৩টি রাস্তার বেশ কয়েকটি স্থান পানিতে নিমজ্জিত থাকায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন।

উপজেলা সদরে সঙ্গে যোগাযোগের ৩/৪ রাস্তাঘাট থেকে বন্যার পানি নেমে গেলেও গর্ত ও ভাঙ্গা কারনে যানচলাচলের অনউপযোগী হয়ে পরেছে জানান এলাকাবাসী।

কিছু কিছু নিম্মঞ্চলে এখনো ত্রান-সাহায্য পৌঁছায়নি গোয়াইনঘাট উপজেলার পানি বন্দী মানুষের মাঝে উপজেলা প্রশাসন ও নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব শাহ আলম স্বপনের নিজ উদ্যোগে এবং  গোয়াইনঘাট থানা পুলিশের পক্ষ থেকে রান্না করা খাবার ও শুকনো খাবার বিতরণ অব্যাহত রয়েছে।

আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক ও পরিদর্শন করছেন ব্রীজ-কালভার্ট সমূহ ইউএনও মো: তৌহিদুল ইসলাম উপজেলা কর্মকর্তাবৃন্দ সাথে ছিলেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: শফিকুল ইসলাম।

এলজিইডি উপজেলা প্রকৌশলী কে অবিলম্বে ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট ও ব্রীজ সমূহকে মেরামত ও সংস্কার করে যানবাহন ও জনচলাচল উপযোগী করতে নির্দেশ দেয়া হয়েছে।

বন্যার্তদের জন্য ১৩ টি ইউনিয়নে ইতোমধ্যে জরুরি সহায়তা হিসেবে ৩৯ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে ( জেলা প্রশাসনের পক্ষ থেকে উপ-বরাদ্দ হতে)। শুকনা খাবার হিসেবে প্রতি প্যাকেটে ২ কেজি চিড়া, আধা কেজি করে গুড় ও পানি বিশুদ্ধকরণ টাবলেট বিতরণ করা হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন