এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটের ৩ উপজেলা নির্বাচন : শেষ হাসি পল্লব, আনহার ও সাব্বিরের

Daily Jugabheri
প্রকাশিত ৩০ মে, বৃহস্পতিবার, ২০২৪ ০৪:৪১:৫৮
সিলেটের ৩ উপজেলা নির্বাচন : শেষ হাসি পল্লব, আনহার ও সাব্বিরের

যুগভেরী রিপোর্ট
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে সিলেট জেলার তিন উপজেলা ফেঞ্চুগঞ্জ, বিয়ানীবাজার ও বালাগঞ্জে বুধবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ ৩ উপজেলায় চেয়ারম্যান পদে আবুল কাশেম পল্লব, মো. আনহার মিয়া ও আশফাকুল ইসলাম সাব্বির বিজয়ী হয়েছেন।
রাত সাড়ে ৮টা পর্যন্ত বিভিন্ন সূত্রে পাওয়া তথ্যমতে জানা গেছে, বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, পুরিষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৯ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী ছিলেন।
এর মধ্যে চেয়ারম্যান পদে হেলিকপ্টার প্রতীক নিয়ে নির্বাচন করা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কাশেম পল্লব ২০ হাজার ১শ ৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. গৌছ উদ্দিন শালিক পাখি প্রতীকে পেয়েছেন ১৮ হাজার ৫শ ৬০ ভোট। তিনি লাউতা ইউপি’র সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা।
এই নির্বাচনে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের ৩ চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী ছিলেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ভোটযুদ্ধে ছিলেন। এর মধ্যে চেয়ারম্যান পদে আনারস প্রতীকে নির্বাচন করা ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আশফাকুল ইসলাম সাব্বির ১২ হাজার ৫শ ৫৮টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেন কাপ পিরিচ প্রতীকে নির্বাচন করা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ১২ হাজার ৪টি।
অপরদিকে, বালাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে প্রার্থী সংখ্যা ছিলেন ১১ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী লড়েছেন। এর মধ্যে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করা বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনহার মিয়া ২০ হাজার ৮শ ৩৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাপ পিরিচ প্রতীকে বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তাকুর রহমান মফুর পেয়েছেন ১৮ হাজার ৬শ ৮৬টি ভোট।
বিয়ানীবাজার : সিলেটের বিয়ানীবাজার উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম পল্লব। বুধবার সন্ধ্যায় বিয়ানীবাজার উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা পল্লবকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।
উপজেলার ৮৯ কেন্দ্রভিত্তিক ফলাফলে আবুল কাশেম পল্লব হেলিকপ্টার প্রতীকে পেয়েছেন ২০ হাজার ১৯৩ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শালিক পাখি প্রতীকের গৌছ উদ্দিন পেয়েছেন ১৮ হাজার ৫৬০ ভোট।
এছাড়া মোটর সাইকেল প্রতীকের উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল পেয়েছেন ১৬ হাজার ১১ ভোট, এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান টেলিফোন প্রতীকে পেয়েছেন ৪৯৫৭ ভোট।
বালাগঞ্জ : সিলেটের বালাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়া (আনারস প্রতীক)। তিনি পেয়েছেন ২০ হাজার ৮৩৪ ভোট।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুরকে (কাপ-পিরিচ) পেয়েছেন ১৮ হাজার ৬৮৫ ভোট। আনহার ৬নং বোয়ালজুড় ইউনিয়নের তিনবারের চেয়ারম্যান ছিলেন।
এই উপজেলায় ৩ জন চেয়ারম্যান প্রার্থী, ৫ জন ভাইস-চেয়ারম্যান ও ২ জন মহিলা-ভাইস চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ৩৬টি কেন্দ্রের ২২০টি ভোট কক্ষে মোট ৯৭ হাজার ৩১৭ জন ভোটার।
চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর (কাপ পিরিচ), বোয়ালজুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (সদ্য পদত্যাগপ্রাপ্ত) ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়া (আনারস), বর্তমান ভাইস চেয়ারম্যান ও সিলেট জেলা যুবলীগের সহ-সভাপতি সামস্ উদ্দিন সামস্ (ঘোড়া)।
ভাইস চেয়ারম্যান পদে- সাবেক ভাইস-চেয়ারম্যান সৈয়দ আলী আছগর (বৈদ্যুতিক বাল্ব), মোস্তাক উদ্দিন আহমদ (চশমা), নুরে আলম (মাইক), মশাহিদ আলী (তালা), জাকারিয়া জাবের (টিউবওয়েল)।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সেবু আক্তার মনি (ফুটবল) ও অর্পণা রানী দেব (কলস)।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন