এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায়ে নিয়ে আসা হবে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

Daily Jugabheri
প্রকাশিত ২২ মে, বুধবার, ২০২৪ ২৩:০৮:২৬
হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায়ে নিয়ে আসা হবে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

যুগভেরী ডেস্ক :::

সিলেট সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের হোল্ডিং সমূহের এসেসমেন্ট/রি-এসেসমেন্টের করারোপ বিষয়ে নাগরিকদবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।বুধবার (২২ মে) রাত ৮টায় নগরীর একটি কমিউনিটি হলে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, বর্তমান পরিষদ খুব আন্তরিকতার সাথে নাগরিকদের সেবা প্রদান করে যাচ্ছেন।

কর পরিশোধ করা নাগরিকদের দায়িত্ব। নিয়মিত কর পরিশোধ করলে সিটি কর্পোরেশন অনেক দূর এগিয়ে যাবে। তবে নাগরিকদের মতামতকে মূল্যায়ন করে সিসিক কতৃপক্ষকে যৌক্তিক ও প্রাসঙ্গিক এবং সহনীয় মাত্রায় কর দার্য্য করার আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, সাহসিকতার সাথে হকারমুক্ত ও পরিচ্ছন্ন নগর করতে পেরেছেন মেয়র আনোয়ারুজ্জান চৌধুরী। ঠিক একইভাবে হোল্ডিং ট্যাক্স নিয়ে চলমান ইস্যুটি দ্রুততার সাথে সমাধান করতে পারবেন তিনি।

শফিউল আলম চৌধুরী নাদেল আরও বলেন, মেয়র আনোয়ারুজ্জানের নেতৃত্বে সিলেটে উন্নয়ন হচ্ছে এটা আমাদের স্বীকার করতে হবে। এবং তার মাধ্যমে একটি স্মার্ট নগর হিসেবে সমগ্র বাংলাদেশের মধ্যে অন্যতম একটি নগর হিসেবে প্রতিষ্ঠিত হবে সিলেট।

সভাপতির বক্তব্যে মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, দ্রুত সময়ে মধ্যে কাউন্সিলরদের সাথে সাধারণ সভা করে একটি যৌক্তিক সিদ্ধান্ত গ্রহণ করে সহনীয় পর্যায়ে নিয়ে আসা হবে। সিলেটের নাগরিকদের মতামতের ভিত্তিতে সিলেট সিটি কর্পোরেশনের বর্তমান পরিষদ কাজ করবে।

তিনি আরও বলেন, আমরা এমন কোনো সিদ্ধান্ত গ্রহণ করবো না যেটি নাগরিগদের জন্য কষ্টকর হয়। আমরা নাগরিকদের মতামতকে মূল্যায়ন করে সহনীয় মাত্রায় কর নির্ধারণ করবো।

মেয়র বলেন, বিষয়টি দ্রুত সমাধানের জন্য আগামীকাল বৃহস্পতিবার রাত ৯টায় জরুরি সাধারণ সভা আহবান করা হয়েছে। কাউন্সিলরদের সাথে আলোচনা করে এই বিষয়ে একটি যৌক্তিক সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

তিনি বলেন, নাগরিক সেবা প্রদানে সিসিকের কোনও স্টাফ যদি অসদাচরণ করেন সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এডভোকেট রঞ্জিত চন্দ্র সরকার, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সংরক্ষিত নারী সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী।

এসময় মতামত প্রদান করেন বিশিষ্ট শিক্ষাবিদ আবু ফতেহ ফাত্তাহ, জাসদ নেতা এডভোকেট জাকির হোসেন,দৈনিক জালালাবাদের সম্পাদক মুক্তাবিসউন নূর,সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমেদ, অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, গণদাবি পরিষদ নেতা মকসুদ আহমেদ, বিশিষ্ট সমাজসেবি আবু তাহের, নুরুল ইসলাম দীনেশ, জেলা দোকান মালিক সমিতি আব্দুর রহমান রিপন, প্রমুখ।

মতবিনিময় সভায় সিলেট নগরের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিশিষ্ট নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন