এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ৩ এপ্রিল

Daily Jugabheri
প্রকাশিত ৩১ মার্চ, রবিবার, ২০২৪ ০০:৫২:১৫
ডিজিটাল সুরক্ষা-নিরাপত্তা শীর্ষক কর্মশালা ৩ এপ্রিল

যুগভেরী ডেস্ক :::
সিলেটে আগামী ৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল সুরক্ষা -নিরাপত্তা শীর্ষক কর্মশালা। এতে সীমিত সংখ্যক সিট থাকায় ২ এপ্রিল পর্যন্ত নিবন্ধনের সুযোগ রয়েছে। অনুষ্ঠানের আয়োজক হিসেবে রয়েছে সিলেট মিডিয়া ইনস্টিটিউট।
শনিবার (৩০ মার্চ) দুপুরে অনুষ্ঠানের আয়োজক কমিটি থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। কর্মশালার সঙ্গে ইফতার মাহফিলেরও আয়োজন করা হয়েছে।
আয়োজকেরা জানান, নিউ মিডিয়ার যুগে সাংবাদিকরা ডিজিটালি বেশ সক্রিয়। এক্ষেত্রে ঝুঁকিও বেড়েছে। তাই একজন গণমাধ্যমকর্মী নিজেকে কিভাবে সুরক্ষিত ও নিরাপদে রাখবেন সেটা এখন গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে।
গোটা বিশ্বেই সাংবাদিকের জন্য ব্যক্তিগত সুরক্ষার প্রথম ধাপ হয়ে উঠেছে ডিজিটাল নিরাপত্তা । প্রযুক্তির ব্যবহারে নিজেকে কিভাবে নিরাপদ রাখবেন, তার খুঁটিনাটি জানতে এ কর্মশালা অত্যন্ত কার্যকরী বলে জানান আয়োজকেরা।
কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত থাকবেন সিলেট রেঞ্জের পুলিশ সুপার মো. জেদান আল মুসা, পুলিশের গোয়ন্দা বিভাগের সাইবার ক্রাইম ও কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. শাহরিয়ার আলম, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলা টিভির বিশেষ প্রতিনিধি আল আজাদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, বাংলা ভিউ ও সিলেটভিউ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক শাহ দীদার আলম চৌধুরী, সিলেট ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন-ইমজার সভাপতি ও এনটিভির স্টাফ রিপোর্টার সজল ছত্রী।
কর্মশালায় অংশ নিতে আগ্রহীদেরকে +৮৮০ ১৯৬২-৩৮৮৫০২ এই মোবাইল নম্বরে যোগাযোগ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে বলা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন