এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গোয়াইনঘাটে কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে স্বাধীনতা দিবস পালিত

Daily Jugabheri
প্রকাশিত ২৬ মার্চ, মঙ্গলবার, ২০২৪ ২১:৪৯:৫৭
গোয়াইনঘাটে কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে স্বাধীনতা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক,গোয়াইনঘাট :::


২৬ মার্চ, ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালি জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃঙ্খল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মাঝে স্বাধীন রাষ্ট্র গঠনের লক্ষ্যে স্বাধীনতার ডাক দিয়েছিলেন শেখ মুজিবুর রহমান।

১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়েছিলেন স্বাধীনতার ডাক, দিয়েছিলেন সর্বশক্তি দিয়ে পাকিস্তানি হানাদার বাহিনীকে প্রতিরোধ করার নির্দেশ। জানিয়েছিলেন চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান। এরপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়।

রাষ্ট্রীয় অনুষ্ঠানের বাইরেও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি উদ্‌যাপন করবে। ৫৪তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গোয়াইনঘাট কেন্দ্রীয় সৃতিশোধে পুষ্পস্তবক অর্পণ করেন গোয়াইনঘাট উপজেলা প্রশাসন,গোয়াইনঘাট উপজেলা পরিষদ,গোয়াইনঘাট থানা পুলিশ,গোয়াইনঘাট মুক্তি যোদ্ধা সংসদ,গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগ, গোয়াইনঘাট প্রেসক্লাব,অফিসার্স ক্লাব, প্রাইমারী স্কুল শিক্ষক সমিতি, ইমরান আহমদ বালিকা বিদ্যালয় ও কলেজ, বিয়াম ল্যাবরেটরি স্কুল, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন