এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলটি পাঞ্চায়িত এর ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন

Daily Jugabheri
প্রকাশিত ১৬ মার্চ, শনিবার, ২০২৪ ২২:৫৯:১৮
সিলটি পাঞ্চায়িত এর ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন

রমজান মাসের তাৎপর্য
আমাদের মেনে চলা উচিৎ

ন্যায্য দাবী দাওয়া আদায়ের লক্ষ্যে গঠিত সিলেট বিভাগের রাজনৈতিক সংগঠন সিলটি পাঞ্চায়িত এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৬ মার্চ) বাদ আছর নগরীর তালতলাস্থ একটি অভিজাত হোটেলে আয়োজিত এ ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সিলটি পাঞ্চায়িত এর সহ সভাপতি এডভোকেট মো. আব্দুল হান্নান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দূর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের সাধারণ সম্পাদক মকসুদ হোসেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট আইনজীবী এডভোকেট মামুনুর রশীদ, সিনিয়র সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, বিশিষ্ট যুব সংগঠক আফিকুর রহমান আফিক, মাওলানা জিলাল আহমদ, মো. আব্দুল আজিজ, মো. আমিনুজ্জামান চৌধুরী, যুব সংগঠক কয়েছ আহমদ সাগর, মাওলানা আব্দুল মালিক, সাজ্জাদ আহমদ সাজু, খোকন ইসলাম, নজরুল ইসলাম প্রমুখ।
সিলটি পাঞ্চায়িত এর প্রচার সম্পাদক কবি কামাল আহমদ এর পরিচালনায় শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফেজ জাবেদ আহমদ। স্বাগত বক্তব্য রাখেন সিলটি পাঞ্চায়িত এর সাধারণ সম্পাদক এডভোকেট তাজরীহান জামান।
সভায় বক্তারা বলেন, মাহে রমজান ত্যাগ তিতিক্ষার মাস। ফজিলতের মাস মাহে রমজান। এই মাসের তাৎপর্য আমাদের বাস্তব জীবনে মেনে চলা উচিৎ।
বক্তারা, মাহে রমজানের শুরুতে সিলেটের অন্যতম বিদ্যাপিঠ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে ইফতার বন্ধের নির্দেশনায় নিন্দা প্রকাশ করেন। বক্তারা বলেন, যুযুর ভয় দেখিয়ে কিছু সংখ্যক মানুষ ইসলামকে দূরে সরিয়ে রাখতে চায়, এদেরকে চিহ্নিত করতে হবে।
সভায় বক্তারা বলেন, সিলেটের যুবকেরা সিলেট বিভাগের সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে চাকরি পাচ্ছে না। তাদেরকে সিলেট বিদ্বেষীরা উদ্দেশ্যমূলকভাবে চাকরি থেকে বঞ্চিত করছে। এদেরকে চিহ্নিত করতে হবে। সভায় বক্তারা সিলেট বিভাগের সকল প্রতিষ্ঠানে শতভাগ সিলেট বিভাগের বাসিন্দাদের নিয়োগের দাবী জানান এবং সিলেট বিভাগবাসীর মাতৃভাষা ছিলটিভাষাকে বাংলাদেশের দ্বিতীয় রাষ্ট্র ভাষা ঘোষণার দাবী জানান। সিলটি পাঞ্চায়িত সিলেট বিভাগের ন্যায্য অধিকার আদায়ের সংগ্রাম করছে এবং ভবিষ্যতেও করে যাবে বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন। সবশেষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা জিলাল আহমদ। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন