এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

নিষেধাজ্ঞা উঠল, পর্যটকরা যাচ্ছেন রোয়াংছড়ির দেবতাখুমে

Daily Jugabheri
প্রকাশিত ১৯ ফেব্রুয়ারি, সোমবার, ২০২৪ ০৪:০২:২৪
নিষেধাজ্ঞা উঠল, পর্যটকরা যাচ্ছেন রোয়াংছড়ির দেবতাখুমে

যুগভেরী ডেস্ক :::  প্রায় ছয় মাস বন্ধ থাকার পর সোমবার (২২ জানুয়ারি) সকাল থেকে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার অন্যতম পর্যটনকেন্দ্র দেবতাখুম ভ্রমণের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে দিয়েছে জেলা প্রশাসন।

বান্দরবানের পাহাড়ে সন্ত্রাসীদের তৎপরতা বেড়ে যাওয়ায় এবং সন্ত্রাসীদের গ্রেপ্তারের জন্য অভিযান পরিচালনা ও পর্যটকদের নিরপাত্তার কথা বিবেচনা করে দেবতাখুমে পর্যটকদের যাওয়া নিষেধ ছিল।

নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় সকাল থেকে দেবতাখুম পর্যটনকেন্দ্রে যাওয়ার জন্য পর্যটকবাহী গাড়িতে ভিড় করেন অনেক পর্যটক। গাড়িতে দেবতাখুমে গিয়ে আর পাহাড়ের পাদদেশ দিয়ে হাঁটার পাশাপাশি লেকের স্বচ্ছ পানিতে নৌকায় কায়াকিং করে প্রকৃতির মনোরম দৃশ্য উপভোগ করেছেন পর্যটকরা।

গত বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে ২২ জানুয়ারি থেকে দেবতাখুম পর্যটনকেন্দ্র পর্যটকদের জন্য উন্মুক্ত করার ঘোষণা দেওয়া হয়। তবে পর্যটকদের দুর্গম এলাকায় ভ্রমণের আগে উপজেলা প্রশাসন থেকে নিরাপত্তা ও আইনশৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহ করে যথাযথ সতর্কতা অবলম্বন করার নির্দেশনা দেওয়া হয়।

সর্বশেষ ২০২৩ সালের ১৪ জুলাই জেলা প্রশাসন এক গণবিজ্ঞপ্তির জারি করে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার দেবতাখুম পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করেছিল।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন