এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

নারী শিক্ষাকে এগিয়ে নিতে সিলেটে সাইকেল বিতরণ

Daily Jugabheri
প্রকাশিত ২২ অক্টোবর, মঙ্গলবার, ২০২৪ ১৮:৫০:২৭
নারী শিক্ষাকে এগিয়ে নিতে সিলেটে সাইকেল বিতরণ

যুগভেরী ডেস্ক :::

নারী শিক্ষাকে এগিয়ে নিতে সিলেটের আলমপুরস্থ দক্ষিণ সুরমা সরকারী উচ্চ বিদ্যালয় ছাত্রীদের মধ্যে সাইকেল বিতরণ করেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি। ‘স্কুলে যেতে দূরত্ব যেন বাধা না হয়’ এই ভাবনা থেকে এমটিবির সামাজিক দায়বদ্ধতা কর্মসূচি “স্বপ্ন সারথি”র কর্মসূচির আওতায় মঙ্গলবার (২২ আগস্ট) সকালে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে এসব বাইসাইকেল বিতরণ করা হয়।
মাজেদা সুলতানা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন এমটিবি ফাউন্ডেশনের চিফ এক্সিকিউটিভ অফিসার সামিয়া চৌধুরী, সিলেটের ভারপ্রাপ্ত আঞ্চলিক প্রধান বদরুল হক, সিলেট শাখা ব্যবস্থাপক মোঃ রুমান পারভেজ, সাস্ট স্কুল ও কলেজের সিনিয়র শিক্ষক পলাশ চক্রবর্তী, দক্ষিণ সুরমা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রিন্সিপাল নুসরত হক। অনুষ্ঠান সমন্বয় করেন মোঃ জাকারিয়া সিদ্দিকী।
অনুষ্ঠানে অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন শিরিন সুলতানা ও বাবুল আহমেদ। নারী শিক্ষাকে এগিয়ে নিতে এমন উদ্যোগে নেয়ায় তারা মিউচুয়াল ট্রাস্ট ব্যাংককে ধন্যবাদ জানান। তারা বলেন, আমাদের সমাজে নারী শিক্ষার্থীদের অনেক প্রতিকূলতা অতিক্রম করে প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহণ করতে হয়। সমাজের বিত্তবান ব্যক্তিরা এবং বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন এগিয়ে আসলে দেশে নারী শিক্ষা আরো এগিয়ে যাবে।
অষ্টম শ্রেনির ছাত্রী মোমো সেন বলেন, বাইসাইকেল পেয়ে আমি খুবই আনন্দিত। এখন থেকে সঠিক সময়ে ক্লাশে উপস্থিত হতে পারব।
শিক্ষার্থী সোরোনি দেব সৃষ্টি বলেন, গরীব ও অসহায় পরিবারের ছাত্রীদের স্কুলে যাতায়তের জন্য বাইসাইকেল প্রদান করায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের কাছে আমরা কৃতজ্ঞ।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন