এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

টিলা ধসে নিহতদের ঘটনায় জেলা বিএনপির শোক ও উদ্বেগ প্রকাশ

Daily Jugabheri
প্রকাশিত ১০ জুন, সোমবার, ২০২৪ ১৮:৩৭:৪১
টিলা ধসে নিহতদের ঘটনায় জেলা বিএনপির শোক ও উদ্বেগ প্রকাশ

যুগভেরী ডেস্ক :::  সিলেট নগরীর মেজরটিলাস্থ চামেলীবাগ আবাসিক এলাকায় টিলা ধসে একই পরিবারের শিশু সহ তিনজন নিহত হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, সিলেটে টিলা ধসে মৃত্যুর ঘটনা এটি প্রথম নয়। স্থানীয় প্রশাসনের অবহেলার কারনে বার বার এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটছে। সরকার দলের ছত্রছায়ায় সিলেটের সর্বত্র অবাধে পাহাড় ও টিলা কাটা হচ্ছে। পরিবেশ অধিদপ্তরের পেছনে বছরের জনগনের কোটি কোটি টাকা খরচ হচ্ছে, অতচ এই পরিবেশ অধিদপ্তর পাহাড় ও টিলা কাটার বিরুদ্ধে কোন কার্যকর প্রদক্ষেপ নিচ্ছে না। টানা বৃষ্টি শুরু হওয়ার পর সিটি কর্পোরেশন বা স্থানীয় প্রশানের পক্ষ থেকে টিলার পদদশে বসবাসকারীদের সরানোর উদ্যোগ নেয়া তো দূরে থাক তাদেরকে সতর্ক করতে মাইকিংও করা হয়নি। সর্বপোরি সিটি কর্পোরেশন ও স্থানীয় প্রশাসনের উদাসিনতার কারনেই এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে।

সিলেট জেলা বিএনপির নেতৃবৃন্দ বলেন, কাক ডাকা ভোরে টিলা ধসের ঘটনা ঘটলেও সিসিকের এবং ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল যথা সময়ে ঘটনাস্থলে যায় নি। ঘটনার সাথে সাথে উদ্ধার তৎপরতা শুরু করতে পারলে হয়তো এমন মর্মান্তিক দুর্ঘটনা এড়ানো যেত।

বিএনপির নেতৃবৃন্দ এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে, এই অতিবৃষ্টির সময়ে যেসব স্থানে এখনো মানুষ পাহাড়-টিলার পদদেশ বসবাস করছেন তাদেরকে দ্রুত নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়ার জন্য কার্যকর প্রদক্ষেপ নেয়ার আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন