এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্‌যাপিত

Daily Jugabheri
প্রকাশিত ২৬ মার্চ, মঙ্গলবার, ২০২৪ ২৩:২১:৩৬
কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্‌যাপিত

কানাইঘাট প্রতিনিধি : ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপিত হয়েছে। কানাইঘাট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রেসক্লাব নেতবৃন্দের মধ্যে ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদত বরণকারী শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তপক অর্পন করেন ক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, সহ সম্পাদক মুমিন রশিদ, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক সুজন চন্দ অনুপ।
কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তপক অর্পণকালে ক্লাব নেতৃবৃন্দ বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা সংগ্রামে সাংবাদিকদের গৌরব উজ্জ্বল ভূমিকা রয়েছে। তৎকালীন পাকিস্থান শাসকগোষ্ঠী বাংলাদেশের স্বাধীনতাকে ধমিয়ে রাখার জন্য সংবাদপত্রের উপর অঘোষিত ভাবে সেন্সরশীপ আরোপ করেছিল। কিন্তু সাংবাদিকরা পাকিস্থানী শাসক গোষ্ঠীর নির্যাতন-নিপীড়ন, গণহত্যার বিরুদ্ধে এবং স্বাধীনতার পক্ষে আন্তর্জাতিক পরিমন্ডলে জনমত তৈরি করেছিলেন বিধায় ৯মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে আমরা দেশকে স্বাধীন করতে পেরেছিলাম। মহান মুক্তিযোদ্ধকে ধারন করে দেশের উন্নয়ন অগ্রগতিকে এগিয়ে নিতে এবং মানুষের অধিকার আদায়ে সাংবাদিকদের দেশপ্রেমে উদ্বোদ্ধ হয়ে পেশাগত দায়িত্ব পালনের জন্য আহ্বান জানান।
এর পর ক্লাব কার্যালয়ে সকাল ৮টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা ও ক্লাব পতাকা উত্তোলন করা হয়। এছাড়া দিন ব্যাপী উপজেলা প্রশাসনের বিভিন্ন অনুষ্ঠানে প্রেসক্লাব নেতৃবৃন্দ যোগদান করেন। এছাড়াও বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের নেতৃবৃন্দ।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন