এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে কানাইঘাট থানা পুলিশের মতবিনিময় সভা অব্যাহত

Daily Jugabheri
প্রকাশিত ২২ মার্চ, শুক্রবার, ২০২৪ ২৩:৩৩:৫২
সড়ক দুর্ঘটনা প্রতিরোধে কানাইঘাট থানা পুলিশের মতবিনিময় সভা অব্যাহত

কানাইঘাট প্রতিনিধিঃ সড়ক দুর্ঘটনা প্রতিরোধে পরিবহন শ্রমিকদের নিয়ে কানাইঘাট থানা পুলিশের সচেতনতা মূলক মতবিনিময় সভা অব্যাহত রয়েছে। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে পরিবহন শ্রমিক, চালক ও পথচারীদের সচেতন করার পাশাপাশি নিয়ন্ত্রণের মাধ্যমে গাড়ী চালানোর জন্য পরিবহন শ্রমিকদের উদ্বুদ্ধ করার জন্য উপজেলার গুরুত্বপূর্ণ স্থান ও হাট-বাজারগুলোতে মতবিনিময় সভা অব্যাহত থাকবে বলে কানাইঘাট থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার জানিয়েছেন।
গত বুধবার থানা প্রাঙ্গনে উপজেলার সকল পরিবহন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ের পর গত বৃহস্পতিবার বিকেল ৩টায় সড়কের বাজারে সর্বস্তরের পরিবহন শ্রমিকদের নিয়ে থানা পুলিশের উদ্যোগে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এতে বিপুল সংখ্যক পরিবহন শ্রমিকের উপস্থিতিতে থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, সিলেট জেলায় বেপরোয়া গতিতে গাড়ী চালানোর কারনে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। এতে করে অনেকে মারা যাচ্ছেন, আহত হচ্ছেন এবং যানবাহনের ব্যাপক ক্ষতি হচ্ছে। পরিবহন শ্রমিকরা প্রধান প্রধান সড়কে ট্রাফিক আইন মেনে গাড়ী চালালে অনেক ক্ষেত্রে দুর্ঘটনা কমে আসবে। এখন থেকে কানাইঘাটের প্রধান প্রধান সড়ক সহ সকল রাস্তায় আইন মেনে পরিবহন শ্রমিকরা গাড়ী না চালালে ট্রাফিক আইনে দায়ী চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি প্রবল দুর্ঘটনা কবলিত সড়কের স্থানে থানা পুলিশের উদ্যোগে সচেতনতা মূলক সাইনবোর্ড স্থাপন করা হবে বলে জানিয়ে পরিবহন শ্রমিকদের নিয়ন্ত্রণের মধ্যে গাড়ী চালানোর জন্য আহ্বান জানান।
মতবিনিময় সভায় উপস্থিত বিভিন্ন পরিবহন সংগঠনের নেতৃবৃন্দ সড়ক দুর্ঘটনা প্রতিরোধে আইন-মেনে পরিবহন চালকরা গাড়ী চালাবেন বলে জানান এবং এক্ষেত্রে থানা প্রশাসন ও জনসাধারণের সহযোগিতা কামনা করেন তারা।
মতবিনিময়কালে বক্তব্য রাখেন থানার অফিসার, ট্রাফিক পুলিশের দায়িত্বপ্রাপ্ত অফিসারবৃন্দ এবং পরিবহন সংগঠনের নেতৃবৃন্দ ও সড়কের বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন