এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কানাইঘাটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

Daily Jugabheri
প্রকাশিত ১৭ মার্চ, রবিবার, ২০২৪ ২৩:৪০:৩৯
কানাইঘাটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

কানাইঘাট প্রতিনিধি :::  হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি মহান মুক্তিযুদ্ধের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস কানাইঘাটে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে উদযাপিত হয়েছে।
এ উপলক্ষে সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০টায় উপজেলা প্রশাসন চত্ত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরাল্যে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, কানাইঘাট থানা পুলিশ, পল্লীবিদ্যুৎ জোনাল অফিস সহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।
এরপর সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। ১১টায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের উপর আলোকপাত করে উপজেলা সভা কক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি), অতিরিক্ত নির্বাহী কর্মকর্তা মোঃ ফয়সাল আহমেদের সভাপতিত্বে ও সহকারি শিক্ষা কর্মকর্তা গোপাল চন্দ্র সূত্রধরের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মুমিন চৌধুরী।
বক্তব্য রাখেন, থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা কৃষি কর্মকর্তা এমদাদুল হক, উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল চন্দ্র বর্মন, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সুবেদার আফতাব উদ্দিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ, জনস্বাস্থ্য প্রকৌশলী পনিরুজ্জামান, আনসার ভিডিপি কর্মকর্তা মোস্তাফিদুল হক, কানাইঘাট প্রেসক্লাবের সহ সভাপতি শাহিন আহমদ প্রমুখ। এছাড়াও বিভিন্ন সরকারী দফতরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু জীবনীর উপর রচয়িত বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।
এছাড়াও দিন ব্যাপী বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং ধর্মীয় উপসনালয়ে বিশেষ প্রার্থনা সহ উপজেলা পরিষদ সহ সরকারের বিভিন্ন দফতর আলোক সজ্জিত করা হয়।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন