এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আমরা স্মার্ট বাংলাদেশের অভিযাত্রায় এগুবো : মেয়র আনোয়ারুজ্জামান

Daily Jugabheri
প্রকাশিত ২৭ ফেব্রুয়ারি, মঙ্গলবার, ২০২৪ ২০:৪২:২৯
আমরা স্মার্ট বাংলাদেশের অভিযাত্রায় এগুবো : মেয়র আনোয়ারুজ্জামান

সম্মিলিত নাট্য পরিষদের ১০ দিনব্যাপী একুশের আলোকে নাট্য প্রদর্শনী উদ্ধোধন

সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন,নাটকের মধ্য দিয়ে সমস্ত জাতির আকাঙ্খা পূরণের কথা,মানবিক ও সৃজনশীল বাংলাদেশের কথা তুলে ধরা হয়।সংস্কৃতির প্রতিটি ক্ষেত্রের অগ্রযাত্রায় বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন,বাহান্ন ও একাত্তরের চেতনাকে ধারণ করে একটি আধুনিক স্মার্ট বাংলাদেশের অভিযাত্রায় আমরা এগিয়ে যাবো।তিনি সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর চল্লিশ বছরের যাত্রা পথে সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে সবধরনের সহযোগিতার কথা উল্লেখ করেন।   ২৭ ফেব্রুয়ারী মঙ্গলবার বিকাল পাঁচটায় কবি নজরুল অডিটোরিয়াম মুক্ত মঞ্চে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত একুশের আলোকে নাট্য প্রদর্শনীর উদ্ধোধনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সভাপতি রজত কান্তি গুপ্ত এর সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে মঙ্গল প্রদীপ প্রজ্বলন করে নাট্য প্রদর্শনীর উদ্ধোধন করেন,দেশের বিশিষ্ট নাট্যজন,একুশে পদকপ্রাপ্ত নাট্য ব্যাক্তিত্ব আহমেদ ইকবাল হায়দার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, ভারতের সহকারী হাই কমিশন সিলেট এর দ্বিতীয় সচীব মানস কুমার মুস্তাফী,বক্তব্য রাখেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন। অনুষ্ঠান পরিচালনা করেন নাট্য পরিষদের সহসভাপতি জয়শ্রী দাস জয়া ও সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ।
উদ্বোধনী পর্বে নৃত্য পরিবেশন করেন নৃত্যশৈলী সিলেট।
অতিথিদের বরণ করে নেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর পরিচালক অনুপ কুমার দেব, অর্ধেন্দু কুমার দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক একলাছ আহমদ তন্ময়, অর্থ সম্পাদক অচিন্ত কুমার দেব, নির্বাহী সদস্য তন্ময় নাথ তনু, রিয়াজুল ইসলাম রাব্বি।
সন্ধ্যা সাতটায় অডিটোরিয়াম মঞ্চে প্রথম দিনের নাটক মঞ্চায়ন করে থিয়েটার মুরারীচাঁদ।
সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেট গৌরবের চল্লিশ বছর উদযাপন চলছে। প্রতি বছরের ন্যায় মহান ভাষার মাসে একুশের আলোকে নাট্য প্রদর্শনী ২৭ ফেব্রুয়ারী থেকে শুরু হয়ে ৭ মার্চ শেষ হবে।
১০ দিনব্যাপী নাট্য প্রদর্শনী সিলেট সিটি করপোরেশনের এর পৃষ্ঠপোষকতায়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসন সিলেট এর সহযোগিতায় অনুষ্ঠিত হচ্ছে।
নাট্য প্রদর্শনীতে অংশ নিচ্ছে, থিয়েটার মুরারীচাঁদ, থিয়েটার সিলেট, দর্পণ থিয়েটার, নবশিখা নাট্যদল,থিয়েটার বাংলা, নাট্যালোক সিলেট, নাট্যায়ন সিলেট, কথাকলি সিলেট, উদীচী সিলেট, নাট্যমঞ্চ সিলেট।
প্রতিদিন সন্ধ্যা সাতটায় কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে নাটক মঞ্চায়ন হবে।নাটকের প্রবেশপত্র অডিটোরিয়াম হল কাউন্টার এ পাওয়া যাবে।
আজ দ্বিতীয় দিন মঞ্চায়ন হবে থিয়েটার সিলেট এর নাটক দ্যা ওল্ড ম্যান ইন দ্যা সী নাটক।   প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন