এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ঢাবিতে দাড়ি ছিঁড়ে ফেলা সেই ছাত্রলীগ নেতাকে হল থেকে বহিষ্কার

Daily Jugabheri
প্রকাশিত ২৩ ফেব্রুয়ারি, শুক্রবার, ২০২৪ ০৩:৪৫:৫৭
ঢাবিতে দাড়ি ছিঁড়ে ফেলা সেই ছাত্রলীগ নেতাকে হল থেকে বহিষ্কার

যুগভেরী ডেস্ক ::: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টার দা সূর্যসেন হলের ক্যান্টিন মালিককে মারধর করা ছাত্রলীগ নেতা আরাফাত হোসেন অভিকে হল থেকে বহিষ্কার করেছে প্রশাসন। মারধরের ঘটনা প্রমাণিত হওয়ায় শুক্রবারের (২৩ ফেব্রুয়ারি) মধ্যে তাকে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) হলের প্রভোস্ট ড. জাকির হোসেন ভূইয়া স্বাক্ষরিত এক নোটিশে এ নির্দেশ দেওয়া হয়েছে।

বহিষ্কৃত অভি বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। তিনি ২০২১ সালে স্নাতক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তবে মাস্টার্সে ভর্তি না হওয়ায় তার ছাত্রত্ব নেই। তিনি হলের ১৭৯ নম্বর দ্বৈতাবাসিক কক্ষে থাকেন।

১২ ফেব্রুয়ারি দুপুরে খাবার নিয়ে চলে যাওয়ার সময় ক্যান্টিন মালিক ফাহিমকে টাকা খাতায় লিখে রাখতে বলেন অভি। এসময় আগের বকেয়া ২ হাজার ৬শ ৫০ টাকা চাওয়ায় ফাহিম ও তার ক্যান্টিন ম্যানেজারকে মারধর করেন অভি। টেনে ফাহিমের দাড়ি ছিঁড়ে ফেলেন তিনি।

এ ঘটনায় হল প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেন ফাহিম। নোটিশে বলা হয়, অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির প্রদত্ত রিপোর্টে ও সব সাক্ষ্য-প্রমাণ, সিসিটিভি ফুটেজ থেকে প্রাপ্ত তথ্যাদির ভিত্তিতে অভি দোষী হিসেবে প্রমাণিত। এছাড়া গত ২০২১ সালের অনার্স পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় এবং এমএ শ্রেণিতে ভর্তি না হওয়ায় বর্তমানে আপনার ছাত্রত্বও নেই।

নোটিশে বলা হয়, এ ধরনের ঘটনা ঘটানো ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিধি লঙ্ঘন, মর্যাদা ও আইনের পরিপন্থি। উল্লেখিত ঘটনার পরিপ্রেক্ষিতে অভির বরাদ্দ করা সিট বাতিলসহ আগামী ২৩ ফেব্রুয়ারির মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হলো। ভবিষ্যতে হলে অবস্থান করতে দেখা গেলে তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন