এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
২১শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সিলেটের বিয়ানীবাজারে সীরাতুন্নবী (সা.) মাহফিল

Daily Jugabheri
প্রকাশিত ২৭ সেপ্টেম্বর, শুক্রবার, ২০২৪ ১৮:৫৪:৩২
সিলেটের বিয়ানীবাজারে সীরাতুন্নবী (সা.) মাহফিল

যুগভেরী ডেস্ক ::: বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীনের সহকারী জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেছেন, রাসুলের (সা.) শাশ্বত জীবনাদর্শ তরুণদের পথের দিশা। তিনি কিশোর বয়সে কিশোর ও তরুণদের নিয়ে হিলফুল ফুযুল প্রতিষ্ঠার মাধ্যমে সমাজ থেকে অন্যায় অবিচারের মূলোৎপাটন করতে চেয়েছেন। সত্য ও সুন্দরের পক্ষে অতুলনীয় ভূমিকা পালন করেছেন। তরুণ প্রজন্মকে অনৈতিকতার সয়লাব থেকে মুক্তি দিতে আলোর পথে হাতছানি দিয়ে ডেকেছেন। জাহিলিয়াতের কালো থাবা থেকে রক্ষার প্রয়াস চালিয়েছিলেন। রাসুলুল্লাহ (সা.) তরুণদের মহব্বত করতেন, অগ্রাধিকার দিতেন। তাইতো তরুণ সাহাবীরা জীবনবাজি রেখে পাশে ছিলেন, ভূমিকা রেখেছেন। যেকোনো ঝুঁকি নিতে কুন্ঠাবোধ করেন নি।

তিনি বৃহস্পতিবার রাতে সিলেটের বিয়ানীবাজারস্থ ‘ইসলামী সমাজকল্যাণ পরিষদ খাসা’ আয়োজিত সীরাতুন্নবী (সাঃ) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মাহফিলে বিশেষ অতিথি হিসেবে আলোচনা পেশ করেন বিয়ানীবাজার কামিল মাদরাসার মুহাদ্দিস মাওলানা আশেক উল্লাহ ও তরুণ মুফাসসিরে কুরআন মাওলানা হোসাইন আহমদ (সুমন) দুবাগী।

মুহাম্মদ আব্দুল বশিরের সভাপতিত্বে এবং মাহিম আহমদের পরিচালনায় আয়োজিত মাহফিলে উদ্বোধনী বক্তব্য রাখেন পরিষদের উপদেষ্টা আলেমেদ্বীন মাওলানা জমির হোসাইন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সাদুজ্জামান, জাকির হোসেন, মোঃ জাকির হোসেন, শিহাবুল ইসলাম, তারিন হাসান, জুবায়ের আহমদ, জাকির হোসেন, সরোয়ার হোসেন, হোসেন আহমদ, সাইফুল হোসেন, আব্দুস সামাদ, ছাত্রনেতা আহবাব হোসেন মুরাদ, আমিনুল ইসলাম, আব্দুল্লাহ আল মাহমুদ প্রমুখ। ইসলামী সংগীত পরিবেশনা করেন কান্ডারী শিল্পীগোষ্ঠী’র সদস্য শিল্পী সুলেমান আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেন, কুরআন, হাদীস-সুন্নাহ’র আলোকে জীবন গঠনে মুসলমানদের যত্নশীল হতে হবে। জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলামের সৌন্দর্য লালন ও পালন করা উচিৎ। মানব রচিত মতবাদ থেকে মুখ ফেরাতে হবে। কস্মিনকালেও মনগড়া চিন্তার দিকে ধাবিত হওয়া যাবে না। নীতি বিবর্জিত কাজ থেকে সচেতনভাবে দূরে থাকার চেষ্টা করতে হবে।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন