এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আনসার ও ভিডিপি সিলেট রেঞ্জের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

Daily Jugabheri
প্রকাশিত ২৪ জুন, সোমবার, ২০২৪ ২০:৫২:০৬
আনসার ও ভিডিপি সিলেট রেঞ্জের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

যুগভেরী ডেস্ক :::  বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, সিলেট রেঞ্জের সঙ্গে আওতাধীন ২৪ আনসার ব্যাটালিয়ন ও চারটি জেলার মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সোমবার (২৪ জুন) সকাল ১১ টায় উপমহাপরিচালকের কার্যালয়, বাংলাদেশ আনসার ও ভিডিপি সিলেট রেঞ্জ, সিলেটের সভাকক্ষে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেঞ্জের উপমহাপরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল, বিভিএম, পিভিএমএস।

১জুলাই ২০২৪ হতে ৩০ জুন ২০২৫ পর্যন্ত সিলেট বিভাগে কি কি কাজ করা হবে তা এই চুক্তিতে লিপিবদ্ধ করা হয়েছে।২৪ ব্যাটালিয়নের পরিচালক ও চারটি জেলার জেলা কমান্ড্যান্টগণ পৃথক পৃথকভাবে সিলেট রেঞ্জের উপমহাপরিচালকের সঙ্গে এপিএ চুক্তিতে স্বাক্ষর করেন। সরকারি কর্মকান্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রবর্তন করা হয়েছে।

এসময় উপমহাপরিচালক বলেন, “বার্ষিক কর্মসম্পাদন চুক্তি, জাতীয় শুদ্ধাচার কৌশল ইত্যাদি আধুনিক রাষ্ট্র ব্যবস্থার অন্যতম অনুষঙ্গ।” তিনি এপিএ লক্ষ্যমাত্রা অর্জনে পেশাদারিত্বের সাথে আন্তরিকভাবে দায়িত্ব পালনের জন্য সকল অফিসারদের নির্দেশ প্রদান করেন।

তিনি আরও বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন দেখে ছিলেন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বৈষম্যহীন একটি সমাজ প্রতিষ্ঠার। দেশব্যাপি আর্থ সামাজিক ও রাজনৈতিক ব্যবস্থা পরিবর্তন করতে চেয়েছিলেন তিনি। সুতরাং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমাদের সহযোগীতা করতে হবে। আমাদের নিজেদের স্বার্থে তাঁর চিন্তা ও দর্শন নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে তিনি সকলের প্রতি আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন