এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সাংবাদিকরা সহায়তা করলে আদালতে মামলা কমবে : প্রধান বিচারপতি

Daily Jugabheri
প্রকাশিত ২২ মে, বুধবার, ২০২৪ ২১:১২:০২
সাংবাদিকরা সহায়তা করলে আদালতে মামলা কমবে : প্রধান বিচারপতি

যুগভেরী ডেস্ক ::: প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, সাংবাদিকরা লেখনীর মাধ্যমে জনসচেতনতা বাড়ালে আদালতে মামলা অনেকাংশে কমে আসবে।

বুধবার (২২ মে) দুপুরে লালমনিরহাট আদালত চত্বরে বিচারপ্রার্থীদের বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, মানুষ এখন তুচ্ছ বিষয় নিয়ে আদালতে মামলা করে। ফলে মামলাজট ও দীর্ঘসূত্রতার সৃষ্টি হয়। এক্ষেত্রে সাংবাদিকরা সচেতনতা বাড়ালে এসব মামলা কমে আসবে।

তিনি আরও বলেন, আইন পেশাকে দেশের কল্যাণে কাজে লাগাতে হবে। আইন পেশা একটি মহান পেশা।  দেশের কল্যাণে এই পেশাকে কাজে লাগাতে হবে। দ্রুত সময়ের মধ্যে মামলা যেন নিষ্পত্তি হয় সেদিকে বিশেষ নজর দিতে হবে। মামলার জট কমাতে আইনজীবীদের ভূমিকা রয়েছে। এজন্য সাধারণ মানুষকে আইনি পরামর্শ দিয়ে বোঝাতে হবে।

এর আগে তিনি আদালত চত্বরে বিচারপ্রার্থীদের বিশ্রামের জন্য ন্যায়কুঞ্জ উদ্বোধন করেন এবং আদালত চত্বরে গাছের চারা রোপণ করেন।

লালমনিরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি লালমনিরহাট ৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মতিয়ার রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- সুপ্রিম কোর্টের বিচারপতি ইকবাল কবীর, আপিল বিভাগের বিচারপতি সাইফুল ইসলাম।

জেলা আইনজীবী সমিতির আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- লালমনিরহাট জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান, লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলাম ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আকমল হোসেন প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন