এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটে সিটিজেন সলিডারিটি মুভমেন্ট ও স্টুডেন্ট ইউনিটি’র বর্ণাঢ্য র‌্যালি

Daily Jugabheri
প্রকাশিত ২১ ফেব্রুয়ারি, বুধবার, ২০২৪ ২১:৫৯:২৪
সিলেটে সিটিজেন সলিডারিটি মুভমেন্ট ও স্টুডেন্ট ইউনিটি’র বর্ণাঢ্য র‌্যালি

একুশে ফেব্রু“য়ারি শহিদরা জাতিকে
মহৎ ও দুর্লভ উত্তরাধিকার দিয়ে গেছেন
-অ্যাডভোকেট সামসুজ্জামান জামান
যুগভেরী ডেস্ক ::: মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ সিটিজেট সলিডারিটি মুভমেন্ট ও অনুজ সংগঠন স্টুডেন্ট ইউনিটি’র পক্ষ থেকে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

এ উপলক্ষে আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) নগরীর বিভিন্ন স্থান থেকে র‌্যালিতে অংশগ্রহণের লক্ষে নেতাকর্মীরা লাল-সবুজের পতাকা ও দলীয় পতাকা নিয়ে নগরীর মিরাবাজারস্থ সংগঠনের কার্যালয়ের সামনে এসে জড়ো হতে থাকেন।

সকাল ১২টার দিকে র‌্যালিটি নগরীর মিরাবাজারস্থ সংগঠনের কার্যালয় থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহিদমিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এদিকে র‌্যালি বের হওয়ার আগে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সিটিজেন সলিডারিটি মুভমেন্ট ও অনুজ সংগঠন স্টুডেন্ট ইউনিটির পৃষ্টপোষক অ্যাডভোকেট সামসুজ্জামান জামান।

এসময় অ্যাডভোকেট সামসুজ্জামান জামান বলেন, বাঙালি জাতির জন্য এই দিবসটি হচ্ছে চরম শোক ও বেদনার। অন্যদিকে মায়ের ভাষা বাংলার অধিকার আদায়ের জন্য সর্বোচ্চ ত্যাগের মহিমায় উদ্ভাসিত। যে কোন জাতির জন্য সবচেয়ে মহৎ ও দুর্লভ উত্তরাধিকার হচ্ছে মৃত্যুর উত্তরাধিকার-মরতে জানা ও মরতে পারার উত্তরাধিকার। ১৯৫২ সালের একুশে ফেব্রু“য়ারি শহিদরা জাতিকে সে মহৎ ও দুর্লভ উত্তরাধিকার দিয়ে গেছেন।

তিনি আরো বলেন, বিশ্বব্যাপী মানুষ দেখছে পবিত্র ভূমি ফিলিস্তিনে কি নারকীয় গণহত্যা ইসরাইল নামক অবৈধ রাষ্ট্রটি চালাচ্ছে। আমাদের সরকার ও বিরোধীদলগুলোর সঙ্গে গাজা ভূখন্ডে গণহত্যার প্রতিবাদ জানাচ্ছে। আমরা তাদের সঙ্গে ঐক্যমত পোষণ করছি।

এসময় তিনি কিছুদিনের মধ্যে সিলেটবাসীকে সঙ্গে নিয়ে পবিত্র জেরুজালেমের সম্মানে আল আকসা বিগ্রেড মার্চ নামে একটি বিক্ষোভ মিছিল আয়োজনের ঘোষণা দেন।

র‌্যালিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ সলিডিারিটি মুভমেন্টের নেতা অধ্যাপক আজমল হোসেন রায়হান, আবদুল হান্নান, মামুন আহমদ, অর্পণ ঘোষ, সিদ্দেক আলী, আক্তার হোসেন, সাংবাদিক মো. ইসলাম আলী, দেওয়ান নিজাম খাঁন, সিদ্দেক আলী, দেওয়ান কামরান, আজিম উদ্দিন রাজু, সাজ্জাদুর রহমান সাজু, বেলাল খান, আবদুল আহাদ পারভেজ, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ব্লক’র সভাপতি জামাল উদ্দিন, স্টুডেন্ট ইউনিটির সভাপতি বদরুল আজাদ রানা, সদস্য সচিব আতিকুর রহমান চৌধুরী লাভলু, সাহেদুর রহমান পিন্টু, সুমন আহমদ, অ্যাডভোকেট নিজাম উদ্দিন, এনামুল হক এনাম, স্টুডেন্ট ইউনিটির সাংবাদিক নিজাম উদ্দিন টিপু, হিলাল উদ্দিন শিপু, কামরান আহমদ কামন, সায়েস্তাউর রহমান সানি, বুরহান উদ্দিন ইমন, রুমেল আহমদ, সদর উত্তরের সভাপতি মুহিবুর রহমান, মিনহাজ শিকদার, মিজান উদ্দিন, আব্দুল্লা আল ইমরান, আসপিয়া, ফয়েজ, শাহেদ, আছনাত উদ্দিন জাহিন, ফয়ছল আহমদ, আহমদ আলী, মামুনুর রশীদ, কবির আহমদ, আকাশ আহমদ মিলাদ, সোহাগ আহমেদ শুভ, সাদ্দাম হোসেন, আমিনুল ইসলাম, সম্রাট আকবর, অলিউর রহমান, ফখরুল ইসলাম, লাভলু, খালেদ আহমদ, সাদিক, সৈয়দ সজিব আহমদ, আব্দুল্লাহ, মিজান, সোহেল, সাহেব আলী, কাহার, খালেদ, নুরুল অপু, নাজমুল প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন