এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সিলেটে মসজিদে মসজিদে জামায়াতের লিফলেট বিতরণ

Daily Jugabheri
প্রকাশিত ০৯ আগস্ট, শুক্রবার, ২০২৪ ১৮:৫৬:৩৩
সিলেটে মসজিদে মসজিদে জামায়াতের লিফলেট বিতরণ

যুগভেরী ডেস্ক ::: জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, বিগত ১৬ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত এক রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে ছাত্র জনতার এক বিশাল বিজয় অর্জিত হয়েছে। স্বৈরাচারী সরকারের পতন হয়েছে। মানুষ আওয়ামী দুঃশাসন থেকে মুক্তি পেয়েছে। হাসিনা সরকারের পতন পরবর্তী সময়ে একটি স্বার্থান্বেসী মহল দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এমতাবস্থায় সম্প্রীতির নগরী সিলেটের স্থিতিশীলতা বজায় রাখতে নিজ নিজ অবস্থান থেকে নগরবাসীকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

তিনি শুক্রবার বাদ জুমআ নগরীর বন্দরবাজার এলাকায় সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে সামাজিক স্থিতিশীলতা রক্ষায় জনস্বার্থে সচেতনতামুলক লিফলেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব, মহানগরীর কোতোয়ালী পশ্চিম থানা আমীর মু. আজিজুল ইসলাম, নায়েবে আমীর এডভোকেট সিরাজুল ইসলাম ও সেক্রেটারী পারভেজ আহমদ প্রমূখ। এছাড়া এসময় থানার বিভিন্ন ওয়ার্ড জামায়াত নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে মহানগর জামায়াতের উদ্যোগে শুক্রবার বাদ জুমআ নগরীর সকল মসজিদে এই লিফলেট বিতরণ করা হয়।

লিফলেট বিতরণ কালে নেতৃবৃন্দ নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন- প্রতিহিংসায় বশবর্তী হয়ে আইন নিজের হাতে তুলে নিবেন না। দেশের কোন সম্পদ নষ্ট করবেন না। যত্রতত্র আগুন দিয়ে জিনিসপত্র পোড়ানো বন্ধ করুন। পাড়া-মহল্লায় ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল গোত্রের মানুষের ও ধর্মীয় উপাসনালয়ের নিরাপত্তা নিশ্চিত করুন। পাড়া-মহল্লায় স্বেচ্ছাসেবক টিম গঠন করে সমন্বিত প্রয়াসে নিরাপত্তা নিশ্চিত করুন। পাড়া-মহল্লায় মানুষের জান-মাল রক্ষায় এক যোগে কাজ করুন। যে কোন ধরনের লুটতরাজ, চুরি, ডাকাতি প্রতিহত করতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করুন। অপ্রয়োজনীয় জমায়েত-জটলা পরিহার করুন। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য সেনাবাহিনী ও স্থানীয় প্রশাসনকে সহায়তা করুন। অর্ন্তবর্তীকালীন সরকারের সকল নির্দেশনা মেনে চলুন।
উল্লেখিত বিষয়গুলি স্থানীয় ক্লাব, সমিতি, মসজিদের ইমাম ও মাইকের মাধ্যমে প্রচার করুন।
এছাড়া যে কোন প্রয়োজনে স্থিতিশীলতা বজায় রাখতে সিলেট মহানগর জামায়াতের হেল্প লাইন নাম্বারে যোগাযোগ করুন।
জরুরী হেল্প লাইন হলো- ০১৭৪৩-০৭৬১৪১, ০১৭১২-৬৩২৩৩১, ০১৭১৫-১৯৬৩৯৭

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন