এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর

Daily Jugabheri
প্রকাশিত ২৮ জুন, শুক্রবার, ২০২৪ ১৭:৫৮:১৫
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর

যুগভেরী ডেস্ক :: পায়ে হেঁটে পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সিলেট থেকে রওনা দিয়েছেন ফয়সল আহমদ সাগর (৩৮) নামের এক যুবক। তিনি মৌলভীবাজারের বড়লেখা উপজেলার হাটবল গ্রামের মৃত মঞ্জিল আলীর ছেলে। বর্তমানে তিনি পরিবার নিয়ে সিলেট মহানগরীর খাসদবির বাদামবাগিচা এলাকায় বসবাস করেন। শুক্রবার (২৮ জুন) বেলা ২টায় সৌদি আরব উদ্দেশ্য হযরত শাহজালাল (রহ.) মাজার এলাকা থেকে পায়ে হাঁটার যাত্রা শুরু করেন।

পায়ে হেঁটে হজ পালনের যাত্রার বিষয়ে ফয়সল জানান, গত বছর আমি একটি সড়ক দুর্ঘটনা আমি গুরুতর আহত হয়েছিলাম। এরপর থেকে আমি মনে মনে ইচ্ছা পোষণ করি আমি পূর্ণ সুস্থ্য হয়ে পায়ে হেঁটে পবিত্র কাবা তাওয়াফ করবো। হজ করবো। তাই পরিবারের অনুমতি নিয়ে আজ হযরহ শাহজালাল (রহ.) দরগাহে নামাজ আদায় করে পবিত্র হজ পালনের উদ্দেশ্যে পায়ে হেঁটে সৌদি আরব রওনা দিয়েছি।

যাত্রা পথ নিয়ে ফয়সল বলেন, সেখান থেকে বিয়ানীবাজার উপজেলার সুতারকান্দি স্থলবন্দর সীমান্ত দিয়ে ভারত যাব। ভারত থেকে পাকিস্তান, ইরান, ইরাক, কুয়েত হয়ে সৌদি আরব যাব। সৌদি যেতে প্রায় বছরখানেক সময় লাগবে। তিনি প্রধানমন্ত্রীসহ প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করেন। সেই সঙ্গে দেশবাসীর দোয়া কামনা করেছেন।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন