এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেট কারাগারে কয়ে‌দির আত্মহত্যা, দুই কারারক্ষীসহ ব‌হিষ্কার ৩

Daily Jugabheri
প্রকাশিত ০৩ জুন, সোমবার, ২০২৪ ১৯:৪৯:৩০
সিলেট কারাগারে কয়ে‌দির আত্মহত্যা, দুই কারারক্ষীসহ ব‌হিষ্কার ৩

যুগভেরী ডেস্ক ::: সিলেট কেন্দ্রীয় কারাগারে দুই বছরের সাজাপ্রাপ্ত এক কয়ে‌দি আত্মহত‌্যা করেছেন। নিহত মো. ইউনুস আলী (২২) সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ক‌লীবা‌ড়ি গ্রামের নূর ইসলামের ছেলে।

এ ঘটনায় দুই কারারক্ষীসহ তিনজনকে সাম‌য়িক বহিষ্কার করা হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১২ট‌ার দিকে সিলেট বাদাঘাট এলাকার কেন্দ্রীয় কারাগারে এ ঘটনা ঘটে। বিষয়‌টি নি‌শ্চিত করেছেন সিলেট বিভাগের কারা উপমহাপরিদর্শক মো. ছ‌গির মিয়া।

তি‌নি জানান, এক‌টি মাদক মামলায় ২ বছরের সাজাপ্রাপ্ত মো. ইউনুস আলী প্রায় ৬ মাস ধরে কারাগারে ছিলেন। ‌তি‌নি ‘সিজোফ্রেনিয়া’ রোগে আক্রান্ত। সোমবার কারাগারের অভ‌্যন্তরের এক‌টি ওয়ার্ডে ইউনুস আলীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

তি‌নি বলেন, প্রাথ‌মিক ভাবে নিহত ব‌্যক্তি নিজে গলায় ফাঁস লা‌গিয়ে আত্মহত‌্যা করেছেন বলে জানা গেছে। এ ঘটনায় কারাগারে দা‌য়িত্বে অবহেলার অভিযোগে দুই কারারক্ষী এবং একজন সহকারী হেড ওয়ার্ডকে সাম‌য়িক ব‌হিষ্কার করা হয়েছে।

নিহতের ময়না তদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত‌্যুর প্রকৃত কারণ জানা যাবে। মঙ্গলবার নিহতের মরদেহ ময়না তদন্ত এবং আইনী প্রক্রিয়া শেষে প‌রিবারের কাছে হস্তান্তর করা হবে।

নিহতের স্ত্রী হা‌রিসা বেগম বলেন, সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে দুপুর ১টার দিকে তার স্বামী নিহতের খবর পেয়ে চাচাসহ কারাগারে গেছেন।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন