এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

গোলাপগঞ্জবাসীর ন্যায্য দাবি মানতে হবে : নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ

Daily Jugabheri
প্রকাশিত ০৬ মার্চ, বুধবার, ২০২৪ ১৯:২৯:৪১
গোলাপগঞ্জবাসীর ন্যায্য দাবি মানতে হবে : নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ

গোলাপগঞ্জ পৌর শহরে নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের আহবানে গোলাপগঞ্জবাসীর ন্যায্য দাবি-দাওয়া বাস্তবায়নের লক্ষে গত ৫ মার্চ মঙ্গলবার বাদ মাগরিব স্থানীয় চৌমুহনী পয়েন্টে এক মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  পরিষদের সভাপতি মো. জাহির উদ্দিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আব্দুল লতিফ সরকারের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে স্থানীয় নেতৃবৃন্দ বলেন, গোলাপগঞ্জ উপজেলার সংসদ সদস্যের মাধ্যমে একযুগেও কোন স্মার্ট উন্নয়ন, রাস্তাঘাট সংস্কার ও মেরামতের ছোয়া লাগেনি। এখনও উপজেলার সর্বত্র অউন্নত রাস্তাঘাট পড়ে আছে। স্থানীয়দের সরকারিভাবে চাকুরীর ব্যবস্থা করা হয়নি। পেট্রোল বাংলা গ্যাস কূপ থেকে তেল, গ্যাস উত্তোলন করা হলেও অনত্র কাজে লাগানো হচ্ছে। ফলে এর সুফল গোলাপগঞ্জবাসী পাচ্ছে না। সেখানে স্থানীয়দের চাকুরী অগ্রাধিকার দেয়া হয় না। গোলাপগঞ্জের অটোরিক্সা, সিএনজি সহ সব ধরনের যানবাহনে গ্যাস সরবরাহ নিশ্চিত করা হয় না। আগামী দিনে যানবাহনে গ্যাস সরবরাহ নিশ্চিত করতে হবে। গোলাপগঞ্জের ঘরে ঘরে স্থানীয়ভাবে গ্যাস লাইন সুবিধা দিতে হবে। এ অঞ্চলকে কোনভাবে বঞ্চিত করা যাবে না।
নেতৃবৃন্দ বলেন, জনগণ ধোকা খেতে খেতে প্রতারিত হয়েছে। আর সহ্য করা হবে না। এজন্য গোলাপগঞ্জ উপজেলার সকল রাস্তাঘাট পাঁকাকরণ করতে হবে। প্রস্তাবিত শিকপুর সেতু নির্মাণ কাজ শুরু করতে হবে। এলাকায় পবিত্র রমজান মাসে ইফতার ও সেহরির সময় বিদ্যুত লোডসেডিং বন্ধ করে নিরবচ্ছিনভাবে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে প্রশাসনের প্রতি জোর দাবি জানানো হয়।
মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, হাইড্রোলিক হর্ণ বাজানো বন্ধের ব্যবস্থা করতে হবে। গোলাপগঞ্জের আমুড়া-শিকপুর রাস্তা, হেতিমগঞ্জ রাস্তা জরুরী ভিত্তিতে মেরামতের ব্যবস্থা করতে হবে। রমজানে সকল জিনিসপত্রের দাম কমাতে গোলাপগঞ্জে প্রশাসনের কঠোর নজরদারীর ব্যবস্থা করতে হবে। দিনের বেলা হোটেল রেস্টুরেন্টে প্রকাশ্যে পানাহার বন্ধ রাখতে হবে। অশ্লীল পোস্টার, বিজ্ঞাপন, সরকারি-বেসরকারি টিভি চ্যানেলে প্রচার বন্ধ করতে হবে। গোলাপগঞ্জ চৌমুহনী মসজিদের আশপাশে সকল প্রকার যানবাহন স্টেন্ড রাখা বন্ধ করতে হবে।
মানববন্ধনে বক্তব্য রাখেন গোলাপগঞ্জ চৌমুহনী জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. ওয়ারিছ উদ্দিন, মাওলানা ফয়ছল আহমদ, মাওলানা এমাদ উদ্দিন সালিম, মো. ঈসমাইল হোসেন, গোলাপগঞ্জ থানা গণদাবি পরিষদের সভাপতি ডা. হাবিবুর রহমান, সিলেট জেলা অটোরিক্সা সিএনজি সমিতির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, আব্দুর রহমান, ক্রীড়াবিদ জুয়েল আহমদ, গোলাপগঞ্জ চৌমুহনী জামে মসজিদ কমিটির সদস্য মো. বদর উদ্দিন টুনু মিয়া, নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের সহ সেক্রেটারি দিলোয়ার হোসেন মাহমুদ, তথ্য সম্পাদক মাওলানা আব্দুল জলিল প্রমুখ। মানববন্ধন সমাবেশে হাফিজ মাওলানা নুরুল হকের দোয়ার মাধ্যমে সমাপ্তি ঘটে। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন