এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চুরির প্রতিবাদে সড়ক অবরোধ

Daily Jugabheri
প্রকাশিত ৩১ মার্চ, রবিবার, ২০২৪ ০০:৪৭:০৪
চুরির প্রতিবাদে সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ :::
হবিগঞ্জ শহরে একের পর এক ব্যবসাপ্রতিষ্ঠানে চুরি সংঘটিত হচ্ছে। এতে পথে বসে গেছেন অনেক তরুণ উদ্যোক্তা। ব্যবসায়ি নেতাদের অভিযোগ, গত ৬ মাসে অন্তত ৪০ থেকে ৫০টি চুরির ঘটনা ঘটলেও একটি মালামালও উদ্ধার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
এদিকে, শুক্রবার দিবাগত রাতে শহরের টাউন হল এলাকায় গেজেট হবিগঞ্জ নামে একটি মোবাইলের দোকানে তৃতীয়বারের মতো চুরি সংঘটিত হয়। এ সময় দোকানের প্রায় ৩ লাখ টাকার মালামাল চুরি হয়েছে। গত ৫ মাসে ৩ বার চুরি হওয়ায় দিশেহারা ওই ব্যবসায়ি। আর এতে করেই ফুঁসে উঠেছেন ওই এলাকার ব্যবসায়ীরা।
এদিকে, একের পর এক চুরির প্রতিবাদে শনিবার বেলা ১২টা থেকে শহরের প্রধান সড়ক অবরোধ করে রাখেন ব্যবসায়িরা। রমজান মাসে প্রায় ৪ ঘন্টা প্রধান সড়ক অবরোধ করে রাখায় শহরজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ মানুষকে। পরে ব্যক্স হবিগঞ্জের সাধারণ সম্পাদক মোঃ আলমীগর ও হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়ালসহ প্রশাসনের আশ্বাসের অবরোধ তুলে নেয়া হয়।
ব্যক্স হবিগঞ্জের সাধারণ সম্পাদক মোঃ আলমীগর বলেন, শহরে একের পর এক চুরির ঘটনা ঘটছে। এতে আমরা ব্যবসায়ীরা আতঙ্কিত হয়ে পড়ছি। কিন্তু প্রশাসন এখন পর্যন্ত বড় ধরণের কোন ভূমিকা রাখতে পারছে না। আমরা চাই চুরির মালামাল উদ্ধারসহ চোরদের যেন দ্রুত আইনের আওতায় আনা হয়। গেজেট হবিগঞ্জ নামে ব্যবসা প্রতিষ্ঠানের মালিক পাবেল খান চৌধুরী জানান, শহরে সিরিজ চুরির ঘটনা ঘটলেও পুলিশের ভূমিকা রহস্যজনক। পুলিশ যদি কার্যকরি ভূমিকা পালন না করে তা হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
সহকারি পুলিশ সুপার খলিলুর রহমান বলেন, চোরদের ধরতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। রাতের বেলায় শহরে পুলিশী টহল জোরধার করা হয়েছে।

 

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন