এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে মানুষ দিশেহারা: বাসদ

Daily Jugabheri
প্রকাশিত ২০ অক্টোবর, রবিবার, ২০২৪ ১৯:২৪:৪৮
নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে মানুষ দিশেহারা: বাসদ

 যুগভেরী ডেস্ক :::

নিত্যপণ্যের দাম কমানো, জনজীবনে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনার দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল -বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ২০ অক্টোবর রবিবার বিকাল সাড়ে চারটায় টিলাগড় পয়েন্টে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, মনজুর আহমদ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর তুহিন আহমদ, হারুন আহমদ, সংগ্রাম পরিষদের আজিজুর রহমান,লিটন মিয়া, জসিম উদ্দিন, প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশের সর্বস্তরের মানুষের অসম সাহসী অংশগ্রহণ ও আত্মবলিদানের মাধ্যমে ছাত্র সমাজের অগ্রগামী ভূমিকায় ফ্যাসিবাদী সরকার উচ্ছেদ হয়েছে। প্রতিষ্ঠিত হয়েছে অন্তবর্তীকালীন সরকার। অন্তবর্তীকালীন সরকারের কাছে মানুষ প্রত্যাশা করে মিমাংসিত বিষয়ে অহেতুক বিতর্ক সৃষ্টি করে জাতিকে বিভক্ত না করা। বক্তারা বলেন,অন্তর্বর্তী সরকারের কাজ রাষ্ট্রের সংস্কার কাজে মনযোগ দেওয়া, দ্রুত জুলাই হত্যাকান্ডের বিচার নিশ্চিত করা, দ্রব্যমূল্য ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা। এটা না করে ‘রিসেট বাটন পুশ’ মুক্তিযুদ্ধের প্রেরণাদায়ী ৭ মার্চ, ৪ নভেম্বর ইত্যাদি বিতর্ক সৃষ্টি মোটেও কাম্য নয়।

নেতৃবৃন্দ বলেন, ’৫২-র ভাষা আন্দোলন, ’৬২-র শিক্ষা আন্দোলন, ’৬৬-র ছয় দফা আন্দোলন, ’৬৯ এর গণঅভ্যুত্থান, ’৭০-এর নির্বাচন এর ধারাবাহিকতায় ৭ মার্চ এর ভাষণ, ’৭১-এর মুক্তিযুদ্ধ, স্বাধীনতাত্তোর ’৯০ এর গণঅভ্যুত্থান ও জুলাই ’২৪ গণঅভ্যুত্থান সবকিছুই বাঙালি জাতির গর্বের বিষয়, ইতিহাস ও ঐতিহ্যের অংশ। একে অস্বীকার করে দেশ-জাতির মঙ্গল আসবে না।

বক্তারা বলেন, ফ্যাসিস্ট সরকারের পতন হলেও বাজার সিন্ডিকেটের পতন হয়নি। ফলে সিন্ডিকেট কারসাজির ব্যবসায়ীরা লাগামহীন নিত্যপণ্যের দাম বৃদ্ধি করে চলছে। নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে মানুষ দিশেহারা।

বক্তারা অবিলম্বে নিত্যপণ্যের দাম কমানো, বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান,শ্রমজীবী মানুষের জন্য রেশনিং ব্যবস্থা চালুর আহ্বান জানান।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন