এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

মব জাস্টিসের নামে হত্যার জন্য দায়ীদের বিচার করুন: বাসদ

Daily Jugabheri
প্রকাশিত ২১ সেপ্টেম্বর, শনিবার, ২০২৪ ২০:১৮:০১
মব জাস্টিসের নামে হত্যার জন্য দায়ীদের বিচার করুন: বাসদ

যুগভেরী ডেস্ক ::: মবজাস্টিস বন্ধ ও সারাদেশে নৈরাজ্যকর পরিস্থিতির অবসানের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল -বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। অদ্য ২১সেপ্টেম্বর শনিবার বিকাল ৫টায় আম্বরখানাস্হ দলীয় কার্যালয়ের সামনে বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন নাজিকুল ইসলাম রানা, মামুন বেপারি,শহিদ মিয়া, জাহেদ আহমদ,হারুন রশিদ, জামিলুর রহমান, ইউসুফ আলী, তুহিন আহমদ,শাওন আহমদ, প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, অন্তর্বর্তীকালীন সরকার জনগণের জানমালের নিরাপত্তা বিধান ও দখলদারিত্ব বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে বলে দেশবাসী আশা করলেও তার উল্লেখযোগ্য প্রতিফলন এখনো দৃশ্যমান হচ্ছে না। সারা দেশে মবজাস্টিস এর মতো অমানবিক, বেআইনি কার্যকলাপ চালিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা।

ধর্মীয় প্রতিষ্ঠান,মাজার, কবরস্থানে হামলা-ভাঙচুরের মতো ঘটনা ঘটেই চলছে।

বক্তারা বলেন, গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে কোন বিশেষ দল বা গোষ্ঠী বিজয়ী হয়নি। ছাত্র জনতার রক্তস্নাত সংগ্রামের মধ্য দিয়ে অর্জিত বিজয়ে দেশবাসী আশা করেছিল যে, ক্ষমতার পরিবর্তন হলেও অতীত দিনের মতো দখলদারিত্ব,চাঁদাবাজ বন্ধ হবে ।এটি হয়নি। আইন শৃঙ্খলা পরিস্থিতির যথাযথ উন্নতি এখনও পর্যন্ত হয়নি। দেশের বিভিন্ন স্থানে পাল্টা দখলদারিত্ব, নীরব চাঁদাবাজি, হুমকি ধামকি, নিরাপদ মানুষদের মামলার নামে চলছে হয়রানি।বিভিন্ন স্থানে দখলদারিত্ব, সন্ত্রাস, চাঁদাবাজি ও আধিপত্য বিস্তারের ঘটনায় সৃষ্ট সংকটে ক্ষিপ্রতার সাথে সমস্যা সমাধানের দৃশ্যমান উদ্যোগ চোখে পড়ছে না।
নেতৃবৃন্দ সারা দেশে হামলা, দখল ও মব জাস্টিসের নামে হত্যার জন্য দায়ীদের গ্রেফতার ও বিচার দাবি করেন।

বক্তারা অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও সিন্ডিকেটের দৌরাত্ম বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য সরকারের প্রতি দাবি জানান।

বক্তারা দেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপট বিবেচনায় নিয়ে আগামী ২৩সেপ্টেম্বর থেকে সিলেট নগরীতে ব্যাটারি চালিত যানবাহনের বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানান‌।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন