এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৬শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

আইন শৃঙ্খলা পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করুন: বাম দলসমূহ

Daily Jugabheri
প্রকাশিত ১০ সেপ্টেম্বর, মঙ্গলবার, ২০২৪ ২১:০২:০২
আইন শৃঙ্খলা পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করুন: বাম দলসমূহ

যুগভেরী ডেস্ক ::: বাম গণতান্ত্রিক জোট, ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চা ও বাংলাদেশ জাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে ছাত্র গণঅভ্যুত্থান হত্যাকাণ্ডের বিচার, আইন শৃঙ্খলা পরিস্থিত স্বাভাবিক করা,নিত্য পণ্যের দাম কমানোসহ অন্যান্য দাবিতে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১০সেপ্টেম্বর) বিকাল ৫টায় সিলেট সিটি পয়েন্টে সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে চৌহাট্টাস্হ শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হয়।

সিলেট জেলা সিপিবি সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন এর সভাপতিত্বে ও বাসদ জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও মহানগর শাখার সভাপতি এডভোকেট জাকির আহমদ, বাসদ জেলা আহ্বায়ক আবু জাফর, বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদক সিরাজ আহমদ, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য সঞ্জয় কান্ত দাশ, বিপ্লবী কমিউনিস্ট,সিপিবি সাধারণ সম্পাদক খায়রুল হাসান, বিপ্লবী কমিউনিস্ট লীগের ডাঃ হরিধন দাশ,উদীচী জেলা সাধারণ সম্পাদক মিন্টু যাদব, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর জাহেদ আহমদ,ছাত্র ইউনিয়নের মনীষা ওয়াহিদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সুমিত কান্তি ধর পিনাক প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে অবিলম্বে জুলাই-আগস্ট গণঅভ্যুত্থানের হত্যাকাণ্ডের বিচার ও হত্যার সাথে জড়িতদের সম্পদ বাজেয়াপ্ত করার আহ্বান জানান। বক্তারা আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করা, সাম্প্রদায়িক হামলা -লুটতরাজ-ভাংচুর-দখলদারিত্বের বিরুদ্ধে জনগণকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান।

বক্তারা বলেন বর্তমান সরকার ছাত্র গণঅভ্যুত্থান মাধ্যমে গঠিত হয়েছে ; কোন দলের একক আন্দোলন সফল নয়।তাই সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে দলীয় লোকদের পরিবর্তে দল নিরপেক্ষ,যোগ্য লোকদের নিয়োগ দেওয়ার আহ্বান জানান।

বক্তারা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, বিদ্যুতের ঘনঘন লোডশেডিং বন্ধের আহ্বান জানান।

বক্তারা সংস্কারের রূপরেখা নিয়ে রাজনৈতিক দল সমূহের আলাপ ও সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থা প্রবর্তনের আহ্বান জানান।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন