এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সিলেটে বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

Daily Jugabheri
প্রকাশিত ১৩ সেপ্টেম্বর, শুক্রবার, ২০২৪ ২০:৫৮:১৬
সিলেটে বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

যুগভেরী ডেস্ক ::: সিলেট জেলা প্রশাসকের কার্যালয় স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক সুবর্ণা সরকার বলেছেন, বৃক্ষ যে শুধু ফল দেয় ফুল দেয় আর কাঠ দেয় তা নয়। বৃক্ষ মানুষকে প্রাকৃতিক দুর্যোগ থেকেও রক্ষা করে। তিনি বলেন, বৃক্ষরোপণ করে করে কেউ ঠকে না, বৃক্ষরোপণ করে সম্পদশালী হওয়া যায়। সামাজিক বনায়নের মাধ্যমে অনেকেই ধনবান হয়েছেন। সরকার বৃক্ষরোপণে অবদানের জন্য জাতীয় পুরস্কার দিয়ে মানুষদের উৎসাহিত করছে।

১৩ সেপ্টেম্বর বিকেলে সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে সিলেট বন বিভাগ এর আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলা ২০২৪-এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেটের বিভাগীয় বন কর্মকর্তা মো. হুমায়ুন কবির এর সভাপতিত্বে ও এ কে এম কামরুজ্জামান মাসুম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন এস এম পি সিলেট এর উপ পুলিশ কমিশনার মোঃ শাহরিয়ার আলম, সাংবাদিক ও কলামিষ্ট, বৃক্ষরোপণে জাতীয় পদকপ্রাপ্ত আফতাব চৌধুরী।

অনুষ্ঠানে নার্সারি মালিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সিলেট নার্সারি মালিক কল্যাণ সংস্থার সভাপতি মোঃ আলমগীর আহমেদ, সিলেট কাঠ ব্যবসায়ী মালিক সমিতির পক্ষ থেকে বক্তব্য রাখেন সমিতির সভাপতি আবুল কালাম।

মেলায় প্রথম স্থান অধিকার করে সিলেট নার্সারী, দ্বিতীয় স্থান যৌথভাবে অধিকার করে সুগন্ধা নার্সরী ও সবুজ বন নার্সারি, তৃতীয় স্থান যৌথভাবে নূরে মদিনা নার্সারি ও আলিফ নার্সারি,। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হওয়া নার্সরী মালিকদের হাতে পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

শুরুতে প্রবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন ফরেস্ট অফিস মসজিদের ইমাম মাওলানা মোঃ হাবিবুল্লাহ মিসবাহ, ও গীতা পাঠ করেন ফরেস্টার শ্যামাপ্রদ মিশ্র।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন