এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সুরমা বয়েজ ক্লাবের চারারোপন ও বিতরণ

Daily Jugabheri
প্রকাশিত ১৪ জুলাই, রবিবার, ২০২৪ ২০:১৬:৫৫
সুরমা বয়েজ ক্লাবের চারারোপন ও বিতরণ

যুগভেরী ডেস্ক ::: “গাছ লাগান পরিবেশ বাঁচান বৃক্ষরোপনে অংশ নিন” এই প্রতিপাদ্য সামনে রেখে সুরমা বয়েজ ক্লাবের উদ্যোগে দিনব্যাপী চারারোপন ও শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করা হয়েছে। রবিবার (১৪ জুলাই) সকাল ১০ টায় নগরীর শাহী ঈদগাহ এলাকার গ্রীন ফেয়ার কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন করা হয়।
বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. আরমান আহমদ শিপলু বলেছেন, মানুষের মৌলিক চাহিদা পূরণসহ প্রকৃতি ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা অনস্বীকার্য। জীববৈচিত্র্য সমৃদ্ধ টেকসই পরিবেশ সংরক্ষণ, কার্বন আধার সৃষ্টি, জলবায়ু পরিবর্তনের কারণে সৃষ্ট প্রাকৃতিক দূর্যোগ মোকাবিলা, কর্মসংস্থান সৃষ্টি ও আর্থসামাজিক উন্নয়নে বৃক্ষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পরিবেশকে বাচাতে বেশি করে গাছ লাগাতে হবে। গাছ আমাদের অক্সিজেন দিয়ে থাকে অন্য দিকে বিভিন্ন ভিটামিন যুক্ত ফল মূল আমরা গাছ থেকে পেয়ে তাকি। তাই বাড়ির আশে পাশের খালি স্থানে গাছের চারা রোপন করতে হবে।
সুরমা বয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা আনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের সহ-সভাপতি গোপাল বাহাদুর, যুগ্ম সাধারন সম্পাদক রেজওয়ান আহমদ, সদস্য সুমন বাহাদুর। এছাড়াও গ্রীন ফেয়ার কিন্ডার গার্টেন স্কুলের প্রধান শিক্ষক, অভিভাবকসহ শিক্ষর্থীরাও উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

 

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন