এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বন্যা দুর্গত মানুষের পাশে সরকার রয়েছে, ভয় পাওয়ার কিছু নেই : শেখ রাসেল হাসান

Daily Jugabheri
প্রকাশিত ৩১ মে, শুক্রবার, ২০২৪ ২১:৫৩:১৬
বন্যা দুর্গত মানুষের পাশে সরকার রয়েছে, ভয় পাওয়ার কিছু নেই : শেখ রাসেল হাসান

নিজস্ব প্রতিবেদক,গোয়াইনঘাটঃ

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেছেন বন্যাদূর্গত মানুষের বলেন ভয় পাওয়ার কিছু নেই। আপনাদের পাশে সরকার রয়েছে।    বৃহস্পতিবার ( ৩০ মে)
গোয়াইনঘাট উপজেলার বন্যা দুর্গত এলাকা পরিদর্শন কালে এসব কথা বলেন। জেলা প্রশাসক সারিঘাট এলাকা থেকে নৌকায় করে  পূর্ব আলীরগাঁও,  পশ্চিম আলীরগাঁও , গোয়াইনঘাট সদর এলাকা পরিদর্শন করেন।  পরিদর্শনের সময় পূর্ব আলীরগাঁও ইউনিয়নের লাফনউটে প্রধানমন্ত্রীর পক্ষ হতে বন্যা দুর্গত ও পানিবন্ধী পরিবারের মাঝে মানবিক সহায়তা  হিসেবে  খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। এ সময় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দ পুরকায়স্থ, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।
ভারি বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে  বর্তমানে গোয়াইনঘাট উপজেলার ৭০ ভাগের বেশি এলাকা বন্যর পানিতে প্লাবিত রয়েছে। গোয়াইনঘাট  উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলামের নেতৃত্বে উপজেলা  প্রশাসনের কর্মকর্তাবৃন্দ  স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি মেম্বারদের সমন্বয়ে স্থানীয় ভলান্টিয়ারদের মাধ্যমে উদ্ধার কার্যক্রম চালানো হচ্ছে। পানি বন্দী মানুষকে উদ্ধারে জাফলং পর্যটক ঘাটের দেড় শতাধিক নৌকা এবং প্রতিটি ইউনিয়নের স্থানীয় নৌকা সমূহ ব্যবহার হচ্ছে। এ পর্যন্ত ২৬ টি আশ্রয়কেন্দ্রে মোট ২৩৫৬ জন লোক ও
তাদের  গবাদি পশু সহ আশ্রয় নিয়েছেন।
 বন্যা দুর্গত বিপুল সংখ্যক জনগণ নিকটস্থ আত্মীয়-স্বজনের নিরাপদ উঁচু স্থাপনাতেও আশ্রয় নিয়েছেন।মোট ১৬৬০ হেক্টর আবাদি জমির ফসল পানিতে নিমজ্জিত। এ পর্যন্ত
বন্যা দুর্গত মোট পরিবার সংখ্যা: ৪২,৯০০ টি।
মোট বন্যা দুর্গত জনগণ সংখ্যা: ২,৪৫,৯৫০ জন। এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলাম বলেন, পানিবন্দী লোকজনদের উদ্ধারে উপজেলা প্রশাসন,স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও ইউপি সদস্যগন কাজ করছেন।
সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন