এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কে হচ্ছেন কোম্পানীগঞ্জ উপজেলার নতুন চেয়ারম্যান

Daily Jugabheri
প্রকাশিত ২০ মে, সোমবার, ২০২৪ ০৩:০১:২৮
কে হচ্ছেন কোম্পানীগঞ্জ উপজেলার নতুন চেয়ারম্যান

নিজস্ব সংবাদদাতা, কোম্পানীগঞ্জ ::
সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। কে হচ্ছেন কোম্পানীগঞ্জ উপজেলার আগামীর অভিবাবক। এ নিয়ে সারা উপজেলা জুড়ে চলছে চুল চেড়া বিশ্লেষণ। প্রতিটি হাট বাজার, পাড়া, মহল্লা মুখরিত। আগামী উপজেলা নির্বাচনের প্রার্থীদের আমলনামা নিয়ে করছেন আলোচনা সমালোচনা। নির্বাচনে এখন ১দিন বাকী থাকলেও প্রার্থীরা নির্ঘুম প্রচার প্রচারনায় ব্যস্ত রয়েছেন। উপজেলার অলি গলী পোষ্টার ফেষ্টুনে ছেয়ে গেছে। সর্বত্র শুধু পোষ্টার আর পোস্টার, আর একটু পর পরই মাইকের আওয়াজ, ভোট প্রার্থনা।
এদিকে প্রচার প্রচারনায় পিছেয়ে নেই অন্যান্য প্রার্থী ও ভাইস চেয়ারম্যান প্রার্থীগণ এবারের উপজেলা নির্বাচনে চেয়ারম্যানের পদে লড়াই করছেন ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন।
এবার নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- সিলেট জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. মজির উদ্দিন (আনারস) ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান শামিম আহমদ শামিম(মোটরসাইকেল) এবং ব্যবসায়ী আবুল মনসুর মো. রশিদ আহমদ (ঘোড়া)।
ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- বর্তমান ভাইস চেয়ারম্যান লাল মিয়া(চশমা), উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক ইকবাল হোসেন (মাইক), কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান (উড়োজাহাজ), ইকবাল হোসাইন (তালা), সিলেট জেলা বারের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এড. আব্দুল্লাহ আল হেলাল(টিউবওয়েল) প্রতীক নিয়ে ভোট যুদ্ধে লড়ছেন।
এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান আয়শা বেগম(কলস), সাবেক ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান(হাঁস), মোছা: ফাতেমা আক্তার ফাতেহা(পদ্ম ফুল) ও মনোয়ারা বেগম (ফুটবল) প্রতীকে নিয়ে নির্বাচনি মাঠে রয়েছেন। তাইতো কে হচ্ছেন কোম্পানীগঞ্জ উপজেলার অভিবাবক তার জন্য অপেক্ষা করতে হবে ২১ মে পর্যন্ত।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত কোম্পানীগঞ্জ উপজেলা। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৯ হাজার ৯৪২ জন। এর মধ্যে পুরুষ ৬৩ হাজার ৭৫৫ ও মহিলা ৫৬ হাজার ১৮৭জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৪০ টি এবং ভোট কক্ষের সংখ্যা ২৯৭টি।
কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সুনজিত কুমার চন্দ প্রতিবেদককে জানান, ২১ মে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের পরিবেশ নিয়ে কোন সংশয় সন্দেহ নেই।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন