এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

বৌদ্ধ তারুণ্য সংগঠন সম্যক এর প্রবারণা উদযাপন

Daily Jugabheri
প্রকাশিত ১৭ অক্টোবর, বৃহস্পতিবার, ২০২৪ ১৫:৫২:৩০
বৌদ্ধ তারুণ্য সংগঠন সম্যক এর প্রবারণা উদযাপন

যুগভেরী ডেস্ক :::

বৌদ্ধদের অন্যতম ধর্মীয় উৎসব শুভ প্রবারণা পূর্ণিমা উদযাপন করেছে সম্যক বৌদ্ধ তারুণ্য সংগঠন- কেন্দ্রীয় কমিটি। দীর্ঘ ১৪ বছরের ধারাবাহিকতায় সম্যক নন্দনকাননস্থ চট্টগ্রাম বৌদ্ধ মন্দিরসহ দেশের বিভিন্ন বৌদ্ধ মন্দিরে নানা ভাবে উদযাপন করে আসছে। ১৬ অক্টোবর সকালে প্রথমে চট্টগ্রাম প্রেসক্লাব থেকে র‍্যালি সহকারে বাঙ্গালির ঐতিহ্য কে অনুসরণ করে বাদ্য বাজিয়ে নন্দনকানন মন্দির উপস্থিত হয়ে বুদ্ধ পুজা, শীল গ্রহণ এরপর সন্ধ্যায় সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে ফানুস উত্তোলন শুরু হয়।
সম্যক কেন্দ্রীয় কমিটির সভাপতি তুহিন বড়ুয়ার সভাপতিত্বে সাধারণ সম্পাদক অভি বড়ুয়ার সঞ্চালনয় উপস্থিত সকলের বক্তব্যে প্রবারণা ও ফানুসের ধর্মীয় ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরেন। প্রায় দুই শতাধিক ফানুস উত্তোলন ও আলোচনা সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন রূপেশ বড়ুয়া, রনেল চাকমা, সজীব বড়ুয়া, রিমঝিম বড়ুয়া, হাসি বড়ুয়া, সৌমিত্র বড়ুয়া, বিজয় বড়ুয়া, হিমেল বড়ুয়া, রুহি বড়ুয়া, খুশি বড়ুয়া, রাহুল বড়ুয়া ও সম্যক রাউজান শাখা নর্বনিবাচিত কার্যকারী সভাপতি সনজিত বড়ুয়া বিকি,  সাধারণ সম্পাদক অন্তু বড়ুয়া, আপন বড়ুয়া, সুপ্রিয়াল বড়ুয়া, হৃদয় বড়ুয়া, সম্যক রাঙ্গুনিয়া শাখা থেকে তুহিন বড়ুয়া, রোমেন বড়ুয়া, দীপ বড়ুয়া, অর্পন বড়ুয়া সহ আর ও অনেকে উপস্থিত ছিলেন।।
অন্যদিকে সিলেটে সম্যক এর পক্ষ থেকে বিশ্বশান্তি কামনায় প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। এতে উপস্থিত ছিলেন সম্যক কেন্দ্রীয় কমিটি উপদেষ্টা সাংবাদিক উৎফল বড়ুয়া, সদস্য শেলু বড়ুয়া, সীমান্ত বড়ুয়া জয় ও সেতু বড়ুয়া মুক্তা।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন