এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

গণতান্ত্রিক রাষ্ট্র গঠনে বিভাজনের রাজনীতির কবর রচনা করতে হবে : খন্দকার মুক্তাদির

Daily Jugabheri
প্রকাশিত ২০ সেপ্টেম্বর, শুক্রবার, ২০২৪ ২০:৫৩:২৫
গণতান্ত্রিক রাষ্ট্র গঠনে বিভাজনের রাজনীতির কবর রচনা করতে হবে : খন্দকার মুক্তাদির

যুগভেরী ডেস্ক ::: বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, বিএনপি একটি গণতান্ত্রীক দল সে হিসেবে আমাদের অনেক দায়িত্ব রয়েছে। সেজন্য দেশের মানুষের বিএনপির প্রতি প্রত্যাশাও বেশি। বিগত ১৭ বছর স্বৈরাচারী শেখ হাসিনা দেশের মানুষের উপর নির্যাতন নিপীড়ন করেছে। সেই নির্যাতন নিপীড়নের প্রতিবাদে বিএনপি দীর্ঘ দিন গণতান্ত্র আন্দোলন সংগ্রাম অব্যাহত রেখেছে। তার ধারাবাহিকতায় দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলনের ফলে একটি ৫ আগস্ট তৈরি হয়েছিল। আগামী দিনের জন্য একটি গণতান্ত্রিক রাষ্ট্র গঠনে বিভাজনের রাজনীতির কবর রচনা করতে হবে। সত্যিকার নেতৃত্বে হলে সবাইকে এক হয়ে চলা। মতপ্রকাশের স্বাধীনতা হচ্ছে গণতন্ত্রের নির্যাস। আওয়ামী লীগ দেশের আইন-বিচার বিভাগসহ সকল বিভাগকে ধ্বংস করে দিয়েছে। বিগত বছরগুলোতে দেশের প্রশাসন দেশের মানুষের সেবা করে নি, শুধু একটি দলকে খুশি করতে তাদের সেবা করে গিয়েছে। প্রবাসীদের প্রতি আহবান আপনারা আমাদের সবসময় স্মরণ করিয়ে দেবেন আমাদের দায়বদ্ধতার কথা। সমৃদ্ধ বাংলাদেশ গঠনের আপনাদের সবার সহযোগিতা চাই। আমরা সবাই মিলে আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বে একটি সমৃদ্ধশীল রাষ্ট্র হিসেবে দেশটা গড়ে তুলবে। সততা-মেধা-প্রজ্ঞা দিয়ে দেশ গঠনের আমরা সবাই কাজ করবে।
তিনি আরো বলেন, এখানে উপস্থিত প্রত্যেকেই আওয়ামী লীগের কাছে নির্যাতিত-নিপীড়িত মজলুম, আপনাদের প্রতি আমার আহবান মজলুম হিসেবে একটি দোয়া করবেন যেন বাংলাদেশে আর এমন কোর রাজনৈতিক দল সৃষ্টি না হয়, গণআন্দোলনের মুখে দেশ ছেড়ে পালিয়ে যেতে হয়।
তিনি ২০ সেপ্টেম্বর শুক্রবার বাংলাদেশ সময় সকাল ১১টায় কানাডা পশ্চিম বিএনপি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধীত অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
কানাডা পশ্চিম বিএনপির সভাপতি খন্দকার আব্দুল আহাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মুজিবুর রহমানের পরিচালনায় সংবর্ধনায় বক্তব্য রাখেন বক্তব্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডক্টর জসিম উদ্দিন, ইঞ্জিনিয়ার রেজাউর রহমান, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নী, কানাডা বিএনপি পশ্চিমের সিনিয়র সহ-সভাপতি মাহবুবুর রব চৌধুরী, কানাডা মহিলা দলের সভাপতি নাজমা হক, সাবেক ছাত্রনেতা মিসবাউল কাদির ফাহিম, মালিহা মনসুর, টরেন্টো সিটি বিএনপি সভাপতি মইন উদ্দিন চৌধুরী, অন্টারিও বিএনপি সভাপতি আবুল কালাম আজাদ, আলী হোসেন, ইমন চৌধুরী, ইঞ্জিনিয়ার আবু জহির, মোঃ সাকিব নাঈম চৌধুরী, মাসুক হোসেন খান, আহমদ হোসেন রনি, ডা. দেলোয়ার হোসেন, নাহিদ আহমদ, এস কে শহীদুজ্জামান খান, মোঃ ইকবাল হোসেন, ফয়জুল ইসলাম পীর, সুহেল আহমদ, রাশেদুজ্জামান রাহেল, এস তপন মাহমুদ প্রমুখ। শুরু কোরআন তেলাওয়াত মোঃ সানাউল্লাহ ও সংবর্ধনা শেষে মোনাজাত পরিচালনা করেন টরেন্টো সিটি বিএনপি সভাপতি মইন উদ্দিন চৌধুরী।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন