এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

১৫ সেপ্টেম্বরের গণতন্ত্র দিবসের র‌্যালি ও সমাবেশ সফল করুন-সিলেট বিভাগ বিএনপি

Daily Jugabheri
প্রকাশিত ১২ সেপ্টেম্বর, বৃহস্পতিবার, ২০২৪ ১৭:২১:১৩
১৫ সেপ্টেম্বরের গণতন্ত্র দিবসের র‌্যালি ও সমাবেশ সফল করুন-সিলেট বিভাগ বিএনপি

যুগভেরী ডেস্ক ::: আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে কেন্দ্রীয় বিএনপির দুই দিনের কর্মসূচি অংশ হিসেবে সিলেট বিভাগ বিএনপির উদ্যোগে র‌্যালি ও সমাবেশ আগামী রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ২ টায় আলীয়া মাদ্রাসার মাঠ থেকে রেজিষ্ট্রি মাঠ পর্যন্ত অনুষ্ঠিত হবে। সমাবেশ ও র‌্যালি সফল করার লক্ষ্যে বুধবার (১১ সেপ্টেম্বর) নগরীর দরগারগেইটস্থ একটি হোটেলে বিএনপির সিলেট বিভাগীয় ও কেন্দ্রীয় নেৃতৃবৃন্দের মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়।
সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকীর সভাপতিত্বে ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী এবং জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরীর যৌথ পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক জিকে গউছ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, আবুল কাহের চৌধুরী শামীম, মিজানুর রহমান চৌধুরী মিজান, মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম, হবিগঞ্জ পৌর বিএনপির সভাপতি তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, মৌলভীবাজার বিএনপির সিনিয়র সহ-সভাপতি ফজলুল করিম ময়ুর, মৌলভীবাজার জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মুহিবুর রহমান হেলাল, হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এনামুল হক, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, মৌলভীবাজার জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বকশী মিছবাউর রহমান, সুনামগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম হেলাল।
এসময় নেতৃবৃন্দ বলেন, দীর্ঘ সময় পর বাংলাদেশে গণতন্ত্র, স্বাধীনতা ও মানুষের অধিকার প্রতিষ্ঠা এবং ন্যুনতম মানবাধিকার রক্ষা করার সুযোগ এসেছে। এ সুযোগ আমাদের ব্যবহার করতে হবে। আমাদের সন্তানরা, আমাদের তরুণ সমাজ তাদের জীবন উৎসর্গ করে গণতন্ত্র ও স্বাধীনতার সম্মুখে এসে গণঅভ্যুত্থান করেছে। গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে সেটা আমাদের রক্ষা করতে হবে এবং সামনের দিকে এগিয়ে যেতে হবে।
নেতৃবৃন্দ বলেন, আমরা চারদিকে খেয়াল করছি- বিভিন্ন জায়গায় চাঁদাবাজি, লুটপাট এবং দখলদারি হচ্ছে। বিএনপিকে বদনামের ভাগিদার করতে কিছু কিছু মানুষ বিএনপি এবং যুবদল-ছাত্রদল সেজে এগুলো করছে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সুস্পষ্টভাবে বলেছেন, এ ধরনের ঘটনা যেখানেই দেখা যাবে সঙ্গে সঙ্গে তাকে ধরে পুলিশের হাতে তুলে দিতে হবে। আইনের মাধ্যমে তার বিচার হবে। আমাদের মহাসচিবও একই নির্দেশ দিয়েছেন।
জনগণ দেশের মালিকানা ফিরে পেয়েছে উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, শেখ হাসিনা এবং তার পরিবার দেশের যে মালিকানা কেড়ে নিয়েছিল- জনগণ সেই মালিকানা ফিরে পেয়েছে। এখন যারা বাংলাদেশের মালিক তারাই সিদ্ধান্ত নেবে দেশ কীভাবে চলবে। আর আমরা যারা রাজনীতি করি, আমরা তাদের কাছে গিয়ে বলবো- আমরা তাদের জন্য কী করতে চাই। আমরা কী পরিবর্তন চাই। কোনো ব্যতিক্রম হওয়ার সুযোগ নেই।
নেতৃবৃন্দ আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে সিলেট বিভাগীয় বিএনপির উদ্যোগে র‌্যালি ও সমাবেশ সফল করতে সিলেট বিভাগের বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের সর্বস্থরের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন