এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

আখালিয়ায় রিক্সার চার্জ দিতে গিয়ে কিশোরের মৃত্যু-স্বজনদের আহাজারি

Daily Jugabheri
প্রকাশিত ২০ অক্টোবর, রবিবার, ২০২৪ ২৩:১৬:০৫
আখালিয়ায় রিক্সার চার্জ দিতে গিয়ে কিশোরের মৃত্যু-স্বজনদের আহাজারি

সিলেট নগরীর আখালিয়ায় মোহাম্মদি এলাকায় ব্যাটারিচালিত রিক্সার অবৈধ চার্জিং গ্যারাজে চার্জ দিতে গিয়ে বিদ্যুতিক তারে জড়িয়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। গত শনিবার ( ১৯ অক্টোবর) দুপুরে আখালিয়া মোহাম্মদিয়া এলাকার কামাল মিয়ার গ্যারাজে এ দূর্ঘটনা ঘটে। নিহত কিশোর দিরাই থানার রাজা নগর ইউনিয়নের রন্নারচর গ্রামের অমর চান দাসের ছেলে রৌদ্র দাস (১৩)। বর্তমানে নগরের আখালিয়া নতুন বাজারে একটি ভাড়া বাসার বাসিন্দা। স্বজনদের আহাজারি করা ছাড়া আর কিছুই করার ছিল না। কেউ নীরবে চোখের পানি ফেলছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, নগরীর ৮নং ওয়ার্ডে দেদার চলছে ব্যাটারিচালিত অবৈধ রিকশার চার্জিং গ্যারেজ ব্যবসা। গড়ে উঠছে একের পর এক গ্যারেজ। অভিযোগ আছে, স্থানীয় কামাল মিয়াও কোনো নিয়মনীতির তোয়াক্কা না করেই খোলে বসেছেন ব্যাটারিচালিত অবৈধ রিকশার চার্জিং গ্যারেজ। জরাজীর্ণ এলোমেলো এবং ঝুঁকিপূর্ণ ইলেকট্রিক তার দিয়ে টিনশেডের চার্জিং গ্যারেজ বানিয়ে ব্যাবসা করছেন। আর এই ঝুঁকিপূর্ণ গ্যারেজেই চার্জ দিতে গিয়ে ঘটে দূরর্ঘটনা।

জানতে চাইলে গ্যারেজ মালিক কামাল মিয়া বলেন, আমি বাসা কাছে থাকায় গ্যারেজ তালাবদ্ধ রেখে বাসায় আসলে দুপুরে রৌদ্র গাড়ি চার্জ দিতে গ্যারাজে আসে। তখন গ্যারেজ তালাবদ্ধ থাকায় আমি তাকে গ্যারেজের চাবি দিয়ে বলি গ্যারেজ খোলে গাড়ি চার্জ দিতে। এক পর্যায়ে আমার সন্দেহ হলে আমি গ্যারেজে গিয়ে দেখি রৌদ্র গাড়ির পাশে ইলেকট্রিক তারে ঝুলে আছে।

সরজমিন গিয়ে জানা যায়, দুই ছেলে, এক মেয়ে ও স্ত্রীকে নিয়ে নগরের নতুন বাজারের একটি কলোনিতে বসবাস করছিলেন দিনমজুর পিতা অমর চান দাস, ছোট ছেলে রৌদ্র দাস পরিবারকে না জানিয়ে ইয়াসিন নামের এক অটোরিকশা ব্যবসায়ীর কাছ থেকে ব্যাটারীচালিত অটোরিকশা ভাড়া নেয়। দুপুরে গাড়ির চার্জ শেষ হলে গাড়ি চার্জিং করাতে গ্যারাজে গিয়ে ইলেকট্রিক তারে শর্ট লাগলে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আজ রোববার ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হলে শেষকৃত্য করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে জালালাবাদ থানার এসআই লিটন বলেন থানায় এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। লাশের ময়না তদন্তের রিপোর্ট আসলে রিপোর্ট দেখে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন