এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

বাংলাদেশের নতুন পথচলায় সাংবাদিকরা অগ্রণী ভূমিকা রাখবেন : এসএমপি কমিশনার রেজাউল করিম

Daily Jugabheri
প্রকাশিত ১৯ অক্টোবর, শনিবার, ২০২৪ ২০:৩১:৫৯
বাংলাদেশের নতুন পথচলায় সাংবাদিকরা অগ্রণী ভূমিকা রাখবেন : এসএমপি কমিশনার রেজাউল করিম

ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে বাংলাদেশের নতুন যে যাত্রা শুরু হয়েছে তাতে সাংবাদিকরা অগ্রণী ভূমিকা রাখবেন বলে মন্তব্য করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার মো. রেজাউল করিম, পিপিএম সেবা।
শনিবার (১৯ অক্টোবর) বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবের অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। নগরীর জিন্দাবাজারস্থ ক্লাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাব সভাপতি হাসিনা বেগম চৌধুরী। ক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক জৈন্তাবার্তার সহকারী সম্পাদক মাছুম ইফতেখার রসুল শিহাব। শুভেচ্ছা ও স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও ক্রীড়া উপকমিটির আহ্বায়ক মনিরুজ্জামান মনির এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মিঠু দাস জয়।

প্রধান অতিথির বক্তব্যে এসএমপি কমিশনার বলেন, জনগণের সঙ্গে পুলিশ ও সাংবাদিকের সম্পর্কের জায়গাকে শক্তিশালী করে তুলতে পারলে তা ইতিবাচক সমাজ তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বৈষম্যবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে বিভিন্ন মামলায় সাংবাদিকসহ নিরীহ লোকদের অর্ন্তভুক্তি ও হয়রানি প্রসঙ্গে তিনি বলেন, মামলা হলেই কেউ অপরাধী হয়ে যায় না। সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীকেই চিহ্নিত করা হবে। তিনি আশ^াস প্রদান করেন, নিরীহ কাউকেই হয়রানি করা হবে না।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, যে কোনো পেশার মানুষের জন্যই খেলাধুলার চর্চা শারীরিক ও মানসিক প্রশান্তির উৎস হিসেবে কাজ করে। কর্মব্যস্ত জীবনে অবসর খুঁজে নিয়ে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজনকে তিনি ভালো উদ্যোগ হিসেবে প্রশংসা করেন।
অনুষ্ঠানে পুলিশ কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন, এসএমপির উপ-কমিশনার (ট্রাফিক ও প্রসিকিউশন) বি. এম আশরাফ উল্যাহ তাহের, উপ-কমিশনার (উত্তর) মো. শাহরিয়ার আলম, অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া ও সিটিএসবি) মো. সাইফুল ইসলাম, সহকারী কমিশনার (কোতয়ালি সার্কেল) মো. গোলাম মাস্তফা, সহকারী কমিশনার (স্টাফ অফিসার) জায়েদ হাসান, কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়াউল হক।
অনুষ্ঠানের শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদের রূহের মাগফেরাত কামনায় নিরবতা পালন ও ফাতেহা পাঠ করা হয়। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্লাব সদস্য রেজাউল হক ডালিম, পবিত্র গীতা পাঠ করেন ক্লাব সদস্য জয়ন্ত কুমার দাশ। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং ক্লাবের পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে ক্রেস্ট তুলে দেন সভাপতি হাসিনা বেগম চৌধুরী। অনুষ্ঠানের সহযোগিতায় ছিলো দৈনিক জৈন্তাবার্তা।
অনুষ্ঠান শেষে ক্লাবের সাবেক সভাপতি আজিজ আহমদ সেলিম, বিশিষ্ট সাংবাদিক মহিউদ্দিন আহমদ শিরু, হারিস মোহাম্মদ ও ইকবাল মনসুরসহ প্রয়াত সাংবাদিকদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন ক্লাব সদস্য আতিকুর রহমান নগরী।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিতি ছিলেন- ক্লাবের সাবেক সভাপতি আল-আজাদ ও তাপস দাশ পুরকায়স্থ, ইউএনবি’র সিলেট প্রতিনিধি মো. মহসিন, দৈনিক যুগান্তরের ব্যুরো প্রধান সংগ্রাম সিংহ, দৈনিক শ্যামল সিলেটের ভারপ্রাপ্ত সম্পাদক আবদুল মুকিত, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার ফয়সল আহমদ বাবলু, দৈনিক আধুনিক কাগজের সম্পাদক মঈন উদ্দিন।
এছাড়াও ক্লাব সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন- দৈনিক যুগান্তরের আলোকচিত্রী মামুন হাসান, সংবাদ প্রতিদিনের শাব্বীর আহমদ ফয়েজ, সহসভাপতি ও আধুনিক কাগজের প্রকাশক সাঈদ চৌধুরী টিপু, বৈশাখী টিভির ব্যুরো প্রধান এস. সুটন সিংহ, দৈনিক বাংলা ও নিউজবাংলাডটকমের ব্যুরো প্রধান দেবাশীষ দেবু, দৈনিক শুভপ্রতিদিনের সিনিয়র ফটোগ্রাফার এএইচ আরিফ, কোষাধ্যক্ষ ও দৈনিক জৈন্তাবার্তার বার্তা সম্পাদক আনন্দ সরকার, সিলেট বেতারের সংবাদদাতা শফিকুর রহমান চৌধুরী, বাংলানিউজ২৪ডটকমের সিনিয়র রিপোর্টার মো. নাসির উদ্দিন, এটিএন বাংলা ইউকে’র সিলেট প্রতিনিধি রফিকুল ইসলাম সুজন, দৈনিক একাত্তরের কথা’র বার্তা সম্পাদক মিসবাহ উদ্দীন আহমদ, দৈনিক শুভপ্রতিদিনের স্পোর্টস রিপোর্টার মোস্তাফিজুর রহমান রোমান, সহ-সাধারণ সম্পাদক ও ডেইলি সাউথ এশিয়ান টাইমসের বিশেষ প্রতিনিধি রবিকিরণ সিংহ রাজেশ, দৈনিক যুগভেরীর সিনিয়র রিপোর্টার এমএ মালেক, দৈনিক উত্তরপূর্বের প্রধান আলোকচিত্রি শংকর দাশ, দৈনিক উত্তরপূর্বের আলোকচিত্রী নুরুল ইসলাম, কার্যকরী সদস্য ও দ্য ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের সিলেট প্রতিনিধি মো. আলী আকবর চৌধুরী কোহিনুর, দৈনিক যুগভেরীর সিনিয়র রিপোর্টার রায়হান উদ্দীন ও কার্যকরী সদস্য রণজিৎ কুমার সিংহ, দৈনিক উত্তরপূর্বের সিনিয়র রিপোর্টার ওলিউর রহমান, দৈনিক একাত্তরের কথা’র মোহিদ হোসেন, দৈনিক আমাদের নতুন সময়ের ব্যুরো প্রধান আশরাফ চৌধুরী রাজু, আনন্দ টিভির এম. আর টুনু তালুকদার, কার্যকরী সদস্য ও মাইটিভির শাহীন আহমদ, দৈনিক জৈন্তাবার্তার নির্বাহী সম্পাদক নেহার রঞ্জন পুরকায়স্থ, দীপ্ত টিভির শেখ লুৎফুর রহমান, তথ্য-প্রযুক্তি সম্পাদক ও সিলেটপ্রতিদিন২৪ডটকমের বার্তা সম্পাদক এনামুল কবীর, দৈনিক আজকের পত্রিকার ব্যুরো প্রধান ইয়াহইয়া মারুফ, সিলেটভিউ২৪ডটকমের স্টাফ রিপোর্টার রাশেদুল হোসেন শোয়েব, দফতর সম্পাদক ও দৈনিক রূপালী বাংলাদেশের সিলেট প্রতিনিধি মো. আবদুল আহাদ, কার্যকরী সদস্য ও দৈনিক ইনকিলাবের মো. আনোয়ার হোসেন, সিলেটভিউ২৪ডটকম’র স্টাফ রিপোর্টার দিব্য জ্যোতি সী, এশিয়ান টেলিভিশনের সিলেট প্রতিনিধি শাহজাহান সেলিম বুলবুল, জাগোনিউজ২৪ডটকমের স্টাফ রিপোর্টার জামিল আহমদ, বিডিনিউজ২৪ডটকমের স্টাফ রিপোর্টার ভবরঞ্জন মৈত্র বাপ্পা, দৈনিক সবুজ সিলেটের স্টাফ রিপোর্টার সোহেল আহমদ, দৈনিক জাতীয় অর্থনীতির ব্যুরো প্রধান মোখলেছুর রহমান, দৈনিক ইত্তেফাকের অমিতা সিনহা, দৈনিক উত্তরপূর্বের স্টাফ রিপোর্টার ফয়জুল আহমদ, দৈনিক শুভপ্রতিদিনের সহকারী বার্তা সম্পাদক নবীন সোহেল, দৈনিক জাগ্রত সিলেটের বার্তা সম্পাদক রাজিব রাসেল, দৈনিক খোলাকাগজের ব্যুরো প্রধান মুহাজিরুল ইসলাম রাহাত, দৈনিক জৈন্তাবার্তার স্টাফ রিপোর্টার আশরাফ আহমদ, সিলেটপ্রতিদিন২৪ডটকমের স্টাফ রিপোর্টার সাকিব আল মামুন, সিলেটভিউ২৪ডটকমের স্টাফ ফটোজার্নালিস্ট পল্লব ভট্টাচার্য, আধুনিক কাগজের মফস্বল সম্পাদক মেহেদী হাসান মিজু, দৈনিক শ্যামল সিলেটের স্টাফ ফটোজার্নালিস্ট মো. শাহীন, দৈনিক আমার সংবাদের এএস রায়হান, চ্যানেল টোয়েন্টিফোরের সিলেট প্রতিনিধি আজহার উদ্দিন শিমুল, আজকের সিলেট ডটকমের সহকারী সম্পাদক এসএম মিজানুর রহমান, সময় টেলিভিশনের সিলেট প্রতিনিধি জয়ন্ত কুমার দাশ, সিলেটভিউ২৪ডটকমের সিনিয়র সহ সম্পাদক মো. শাকিলুজ্জামান, সিলেটভিউ টোয়েন্টিফোরের আলোকচিত্রী শহীদুল ইসলাম সবুজ, ইনডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরাপার্সন মোজাম্মেল হক, বার্তা টোয়েন্টিফোর ডটকমের সিলেট প্রতিনিধি মশাহিদ আলী, একাত্তর টেলিভিশনের ক্যামেরাপার্সন তারেক আহমদ, দৈনিক শ্যামল সিলেটের আলোকচিত্রি রেজা রুবেল।
ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীরা হলেন: মাহা-সিলেট জেলা প্রেসক্লাব অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতায় কলব্রিজে চ্যাম্পিয়ন হয়েছেন নেহার রঞ্জন পুরকায়স্থ। রানার্স আপ হয়েছেন আবদুল মুকিত। ফাইনালিস্টের পুরস্কার পেয়েছেন আনন্দ সরকার ও মৃণাল কান্তি দাস।
টুয়েন্টি নাইনে নেহার রঞ্জন পুরকায়স্থ-আনন্দ সরকার জুটি চ্যাম্পিয়ন, মনিরুজ্জামান মনির-নবীন সোহেল জুটি রানার্স আপ হয়েছেন। প্লেয়িং কার্ড ব্রেতে আনন্দ সরকার চ্যাম্পিয়ন, রবিকিরণ সিংহ রানার্সআপ এবং ফাইনালিস্টের পুরস্কার পেয়েছেন আবদুল মুকিত ও নেহার রঞ্জন পুরকায়স্থ।
ক্যারম এককে এএইচ আরিফ চ্যাম্পিয়ন ও নবীন সোহেল রানার্সআপ হয়েছেন। ক্যারম-দ্বৈতে আনোয়ার হোসেন-এমআর টুনু তালুকদার জুটি চ্যাম্পিয়ন ও আনন্দ সরকার-নুরুল ইসলাম জুটি রানার্সআপ হয়েছেন। গাফলায় এম আর টুনু তালুকদার চ্যাম্পিয়ন ও নবীন সোহেল রানার্স আপ হয়েছেন। ফাইনালিস্টের পুরস্কার পেয়েছেন ফয়জুল আহমদ ও আনন্দ সরকার। দাবায় চ্যাম্পিয়ন হয়েছেন এ এইচ আরিফ, রানার্সআপ হয়েছেন নবীন সোহেল। ছক্কা লুডুতে এম আর টুনু তালুকদার চ্যাম্পিয়ন, মঈন উদ্দিন রানার্সআপ এবং ফাইনালিস্ট হয়েছেন এস এম সুজন ও মো. ইউসুফ আলী। সাপ লুডুতে সোহাগ আহমদ চ্যাম্পিয়ন, নেহার রঞ্জন পুরকায়স্থ রানার্সআপ এবং ফাইনালিস্ট হয়েছেন এম আর টুনু তালুকদার ও মো. ইউসুফ আলী।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন