এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে প্রয়োজন কার্যকর পদক্ষেপ: বাসদ

Daily Jugabheri
প্রকাশিত ১৭ অক্টোবর, বৃহস্পতিবার, ২০২৪ ২০:২০:০৪
নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে প্রয়োজন কার্যকর পদক্ষেপ: বাসদ

 যুগভেরী ডেস্ক :::

নিত্যপণ্যের দাম কমানো, জনজীবনে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনার দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল -বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ১৭ অক্টোবর বৃহস্পতিবার বিকাল ৫টায় সিলেট নগরীর ৫নং ওয়ার্ডে শাইনি স্কুলের সামনে স্থানীয় সংগঠক শহীদ আহমদ এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলা শাখার আহ্বায়ক আবু জাফর সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর মনজুর আহমদ, জাহেদ আহমদ, ইউসুফ আলী, তুহিন আহমদ, রায়হান নুর,আল আমিন প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতিতে সব স্তরের মানুষের ভোগান্তি বাড়ে কিন্তু সীমিত আয়ের মানুষের জন্য তা অসহনীয় পর্যায়ে পৌঁছে যায়। কারণ তাদের আয় বাড়ে না। তাই জীবনযাত্রার বাড়তি ব্যয় মেটাতে সামনে কোনো পথ তারা খুঁজে না পেয়ে মধ্যবিত্তরা দিশেহারা হয়ে পড়ে। শেষ পর্যন্ত একটাই পদক্ষেপ তারা নিতে পারে তা হলো সংসারের খরচ কমাও, খাওয়া কমাও।

বক্তারা বলেন, দুর্নীতি, দুঃশাসনের পাশাপাশি দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষের সংসার চালানো কঠিন হয়ে পড়েছিল বলেই মানুষ আন্দোলনে নেমেছিল। সরকার পদত্যাগ ও দেশত্যাগ করেছে কিন্তু সিন্ডিকেট কি লোভ ত্যাগ করেছে? প্রতিদিন পত্রিকায় আসছে গত সরকারের আমলে ব্যবসায়িক সিন্ডিকেটগুলো কী পরিমাণ টাকা লুটপাট ও পাচার করেছে। উপদেশ দিয়ে লোভ ও লুণ্ঠন নিয়ন্ত্রণ করা যাবে না। জনগণকে সান্ত্বনা দিয়েও তাদের আর্তনাদ থামানো যাবে না। বাজার নিয়ন্ত্রণে প্রয়োজন কার্যকর পদক্ষেপ।

বক্তারা জনজীবনে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনা, ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান,রেশনিং ব্যবস্থা চালুর আহ্বান জানান।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন