এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

গোয়াইনঘাট সীমান্তে বিজিবি’র অভিযানে প্রায় দেড় কোটি টাকার মালামাল জব্দ

Daily Jugabheri
প্রকাশিত ০৮ অক্টোবর, মঙ্গলবার, ২০২৪ ১৭:১৬:৫৫
গোয়াইনঘাট সীমান্তে বিজিবি’র অভিযানে প্রায় দেড় কোটি টাকার মালামাল জব্দ

গোয়াইনঘাট প্রতিনিধি ::
সিলেটের গোয়াইনঘাট সীমান্তে গত কয়েক দিনে ভারত থেকে আমদানি নিষিদ্ধ চোরাচালানের বেশ কয়েকটি চালান আটক করেছে এই সীমান্ত এলাকার বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। সীমান্ত জুড়ে আমদানি নিষিদ্ধ ভারতীয় চিনি, গবাদীপশু থ্রীপিজ কসমেটিক্সসহ চোরাচালান বন্ধে কঠোর পদক্ষেপ নিয়ে অভিযান অব্যাহত রেখেছে বিজিবি’র জোয়ানরা। তারই ধারাবাহিকতায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ সিলেট সেক্টরের অধীনস্থ সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির পৃথক পৃথক অভিযান চালিয়ে প্রায় দেড় কোটি টাকার চোরাচালান পণ্য ও গবাদিপশু আটক করেছে।
মঙ্গলবার (৮ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে অভিযানের বিষয়টি নিশ্চিত করেন সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ হাফিজুর রহমান, পিএসসি।
বিজিবি সূত্রে জানা যায়, সোমবার (৭ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির আওতাধীন বিভিন্ন বিওপির দায়িত্বপূর্ণ সীমান্তবর্তী এলাকায় দিয়ে ভারতীয় আমদানি নিষিদ্ধ বিভিন্ন সামগ্রী ও গবাদি পশু পাচার করা হচ্ছে এমন খবরের বিজিবি সীমান্তে টহল জোরদার করে পৃথক পৃথক অভিযান পরিচালনা করা হয়। অভিযানে টহলদল ৭৯৬ পিস ভারতীয় শাড়ি, ১৯ টি ভারতীয় গরু, ৬০৪০ কেজি ভারতীয় চিনি, ১২০ কেজি পোস্তদানা, ৩৩৭ কেজি জিরা, ১৮৬ বোতল ভারতীয় মদ, ১০ বোতল বিয়ার, ১টি মাহিন্দ্রা, বাংলাদেশি রসুন ২ হাজার ১৩৩ কেজিসহ অন্যান্য মালামাল আটক করতে সক্ষম হয়। যার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৪৫ লক্ষ ৩৪ হাজার ১ শত টাকা।
এবিষয়ে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ হাফিজুর রহমান, পিএসসি বলেন, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে এইসব চোরাচালানী মালামাল আটক করা হয়। আটককৃত চোরাচালানী মালামাল স্থানীয় কাস্টমস এ জমা করা হবে।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন