এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
২১শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সিলেটে যেভাবে র‌্যাব ধরলো আ. লীগের নারী এমপিকে

Daily Jugabheri
প্রকাশিত ৩০ সেপ্টেম্বর, সোমবার, ২০২৪ ২২:৩৯:২৯
সিলেটে যেভাবে র‌্যাব ধরলো আ. লীগের নারী এমপিকে

যুগভেরী ডেস্ক :::

ড. জান্নাত আরা হেনরি। পেশায় ছিলেন শিক্ষক। রবীন্দ্র সংগীত শিল্পী, ব্যাংকের পরিচালক ছাড়াও বিভিন্ন সাংস্কৃতিক ফোরামের সঙ্গে জড়িত ছিলেন বেশ জোড়ালোভাবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু সোনালী ব্যাংকের ঋণ কেলেঙ্কারিসহ নানা ঘটনায় আলোচনায় আসে তার নাম। এর মধ্যে বহুল আলোচিত ছিল হলমার্ক কেলেঙ্কারি। গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে সিলেটে আত্মগোপনে ছিলেন হেনরী। কিন্তু শেষ রক্ষা হয়নি। অবশেষে র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার হলেন স্বামী মো. লাবু তালুকদারসহ।

 

সিরাজগঞ্জ সদর এলাকায় গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতার ওপর হামলা ও হত্যাকাণ্ডের ঘটনায় মৌলভীবাজারের একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মশিহুর রহমান সোহেল বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব মৌলভীবাজার জেলার সদর থানার মোস্তাফাপুর ইউনিয়নের সোনাপুর গ্রামের দেলোয়ার হোসেনের বাড়িতে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। ইতোমধ্যে তাদের থানায় হস্তান্তর করা হয়েছে।

 

২০০৮ সালে সিরাজগঞ্জের সবুজ কানন উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষিকা থেকে সরাসরি সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন পেয়ে আলোড়ন সৃষ্টি করেন তিনি। কিন্তু সেবার সিরাজগঞ্জ-২ আসনে নৌকার মাঝি হলেও বিএনপির রুমানা মাহমুদের কাছে পরাজিত হন। তবে এরপর থেকে রাজনীতির মাঠেই ছিল তার বিচরণ। ওই আসন থেকেই তিনি আবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হন।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন