এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
২১শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

আওয়ামী লীগ গণহত্যার সঙ্গে জড়িত-সিলেটে রাজিব আহসান

Daily Jugabheri
প্রকাশিত ২৮ সেপ্টেম্বর, শনিবার, ২০২৪ ১৯:৪৫:০৪
আওয়ামী লীগ গণহত্যার সঙ্গে জড়িত-সিলেটে রাজিব আহসান

যুগভেরী ডেস্ক ::: সিলেটে সাম্য ও মানবিক সমাজ বিনির্মাণে দিকনির্দেশনা মূলক যৌথ কর্মিসভা করেছে যুব, স্বেচ্ছাসেবক ও ছাত্রদল। আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে দক্ষিণ সুরমার ময়ূর কুঞ্জ কনভেনশন হলে এ কর্মিসভা অনুষ্ঠিত হয়। স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাজিব আহসানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন যুবদলের সিনিয়র সহসভাপতি রেজাউল করিম পল, ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিবসহ যুব, স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের কেন্দ্রীয় ও সিলেটের নেতৃবৃন্দ।

ব্যক্তব্যে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাজিব আহসান বলেন, ছাত্র-জনতা অসম্ভবকে সম্ভব করেছে। তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। ৭১ সালের মুক্তিযুদ্ধের পরে আওয়ামী লীগ সকল অর্জনকে তাদের বলে প্রচার চালিয়েছে। এখান থেকেই বৈষম্যের শুরু। এবারও এই ১৭ বছরের লড়াই সংগ্রামের মধ্য দিয়ে যে নতুন স্বাধীনতার এসেছে তখন শোনা গেল এই আন্দোলন শুধু ছাত্ররা করেছে। এটাও বৈষম্য।

 

তিনি বলেন, এই অভ্যুত্থান সকল রাজনৈতিক দলের ভূমিকা রয়েছে। বিশেষত যুব, স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের অসাম্য ভূমিকা ও সর্বাত্মক সহযোগিতা ছিলো বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের নেতৃত্বে। তাই যারা এই ছাত্র-জনতার গণঅভ্যুত্থান নিয়ে কথা বলছেন এগুলো বিচার বিবেচনা করে বলবেন। এই আন্দোলনে একক কারো ক্রেডিট থাকলে একমাত্র তারেক রহমানকেই দেওয়া উচিত।

 

রাজিব আহসান আরও বলেন, এই দেশে আওয়ামী লীগ গণহত্যার সঙ্গে জড়িত। দেশের মানুষের প্রতি গুপ্তহত্যা করবে। বর্তমানে তারা ভয়ংকর গুপ্ত হামলার প্রস্তুতি নিচ্ছে। এই বিষয়ে আমাদের সর্তক থাকবে হবে। যত হত্যাকাণ্ড হয়েছে সব কিছু বিচার হতে হবে। জানা গেছে, সিলেট জেলা এবং মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সকল ইউনিট এবং তার অন্তর্ভুক্ত ওয়ার্ড কমিটির ৫ জন করে কর্মিসভায় অংশগ্রহণ করেন।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন