এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক রুমন গুরুতর আহত : বিভিন্ন সাংবাদিক সংগঠনের নিন্দা

Daily Jugabheri
প্রকাশিত ২৫ সেপ্টেম্বর, বুধবার, ২০২৪ ১৭:০৯:৩৩
দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক রুমন গুরুতর আহত : বিভিন্ন সাংবাদিক সংগঠনের নিন্দা

সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের দপ্তর সম্পাদক, দৈনিক শ্যামল সিলেট পত্রিকার স্টাফ রিপোর্টার ও দক্ষিণ সুরমা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ, সিলেটের দক্ষিণ সুরমা থানার পুরান তেতলী (বড় বাড়ি) নিবাসী তারিক আলী ছেলে আজমল আহমদ রুমন কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে গত ২৩ সেপ্টেম্বর সোমবার রাতে নগরীর ২৮নং ওয়ার্ডের বরইকান্দির কাজিরখলা জামে মসজিদের সামনে দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত হয়েছেন। এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৩ সেপ্টেম্বর সোমবার রাত ৯টার দিকে আজমল আহমদ রুমন কর্মস্থল থেকে কাজিরখলা জামে মসজিদের সামনে দিয়ে যাওয়ার সময় বরইকান্দি ১নং রোডে কাঙ্গিরখলা নিবাসী কাউছার আহমদ (২১) ও তার পিতা রাজা মিয়া (৫৫) দেশীয় অস্ত্রশস্ত্র হাতে নিয়ে রুমনের গতি রোধ করে অকথ্য ভাষায় গালিগালাজ আরম্ভ করে। রুমন বিবাদীদ্বয়ের এহেন কর্মকান্ডের প্রতিবাদ করলে কাউছার তার হাতে থাকা লোহার পাইপ দ্বারা রুমনের ডান ও বাম পায়ে এলোপাথাড়ী আঘাত করে তার ডান পায়ের হাটুতে হাড় ভাঙ্গা রক্তাক্ত জখম করে। ঐ সময় সে মাটিতে পড়ে গেলে কাউছার ও তার পিতা রাজা মিয়া তাদের হাতে থাকা লোহার পাইপ ও কাঠের রুল দ্বারা রুমনকে এলোপাথাড়ী আঘাত করে তার বাম হাটু, বাম কনুইসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে। বিবাদী কাউছার বাদী রুমনের প্যান্টের পকেটে থাকা নগদ ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, ২টি স্মার্ট মোবাইল ফোন, মূল্য অনুমান-৩৫,০০০/-টাকা এবং ১টি অগ্রণী ব্যাংকের স্বাক্ষরিত চেক পাতা নিয়ে যায়।

আজমল আহমদ রুমন প্রাণ রক্ষার্থে শোরচিৎকার করলে তার চিৎকার শোনে আশেপাশের লোকজন এগিয়ে আসলে বিবাদীদ্বয় তাকে পরবর্তীতে খুন জখমের হুমকি প্রদান করে ঘটনাস্থল হতে চলে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন রুমনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার পূর্বক চিকিৎসার নিমিত্তে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে হাসপাতালের ভর্তি করেন। বর্তমানে রুমন ওসমানী হাসপাতালের জরুরি বিভাগের ৩১নং বেডে চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপার দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ আবুল হোসেন জানান, আসামীদের ধরতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে। ঘটনার খবর পেয়ে পুলিশ কমিশনার মোবাইল ফোনের রুমনের চিকিৎসার খবর নেন এবং ওসি আবুল হোসেন রাতেই হাসপাতালে যান এবং তার চিকিৎসার খোঁজ-খবর নেই।

এদিকে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের দপ্তর সম্পাদক, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আজমল আহমদ রুমন এর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি শেখ লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক এসএম জহুরুল ইসলাম ও দক্ষিণ প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক ও সাধারণ সম্পাদক শরীফ আহমদ।

এক বিবৃতিতে সাংবাদিক আজমল আহমদ রুমনের উপর অতর্কিত হামলা সাংবাদিক সমাজকে বিক্ষুব্ধ করেছে। নেতৃবৃন্দ হামলাকারীদের সাথে জড়িতের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান। আসামীদের দ্রুত গ্রেফতার না করলে সাংবাদিক সমাজ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে। প্রেসবিজ্ঞপ্তি।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন