এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সিলেটে আগামী ১৫ সেপ্টেম্বর বড় জমায়েত করতে চায় বিএনপি

Daily Jugabheri
প্রকাশিত ১৩ সেপ্টেম্বর, শুক্রবার, ২০২৪ ২১:১০:১০
সিলেটে আগামী ১৫ সেপ্টেম্বর বড় জমায়েত করতে চায় বিএনপি

যুগভেরী ডেস্ক ::: আগামী ১৫ সেপ্টেম্বর ‘বিশ্ব গণতন্ত্র দিবস’ উপলক্ষে সিলেট নগরীতে সমাবেশ ও র‍্যালি করবে বিএনপির সিলেট বিভাগ। এদিন বিকেল দুইটার দিকে সিলেট শহরে বিশাল র‍্যালি করে বড় সমাবেশ করবে সিলেট সরকারী আলিয়া মাদরাসা মাঠে। ইতোমধ্যে কর্মসূচিকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন। এই সমাবেশে নেতাকর্মীদের বড় জমায়েত ঘটাতে চায় দলটি। দলীয় সূত্র জানা গেছে, সমাবেশ সফল করতে সিলেট শহরজুড়ে ছয়টি টিম মাইকযোগে প্রচারণা চলাচ্ছে। এছাড়ও বিভাগের প্রতিটি উপজেলা, মহানগরীর ওয়ার্ডে-ওয়ার্ডে প্রস্তুতি সভা করেছেন দলটির নেতারা। কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি সিলেট জেলা ও মহানগরের দায়িত্বশীলরা কাজ করছেন। সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন।

 

প্রস্তুতির অংশ হিসেবে আজ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাতে জেলা ও মহানগর বিএনপি প্রস্তুতি সভা করেছে। সভায় বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ও বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী ও সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।

 

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরীর যৌথ সঞ্চালনায় সভায় আগামী ১৫ সেপ্টেম্বরের আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে র‍্যালি-সমাবেশ সফল করতে নানা পরিকল্পনা গ্রহন করা হয়।

 

এ ব্যাপারে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, আন্তর্জাতিক গণতন্ত্র দিবস জাতিসংঘ কর্তৃক ২০০৭ সাল থেকে সদস্যভূক্ত দেশগুলোতে গনতন্ত্র সম্পর্কে আগ্রহ সৃষ্টি এবং গনতন্ত্র চর্চাকে উৎসাহিত করার জন্য প্রচলিত একটি বিশেষ দিন, যা প্রতি বছর ১৫ সেপ্টেম্বর’তারিখে পালিত হয়।

 

তিনি জানান, বিশ্ব গণতন্ত্র দিবসে সিলেটের গণতন্ত্র দিবসের র‍্যালি ও সমাবেশ অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিতে হবে। তিনি সিলেটবাসীকে সঙ্গে নিয়ে বিএনপি নেতাকর্মীদের গণতন্ত্র দিবসের র‍্যালি ও সমাবেশ সফল করার আহ্বান জানান।

 

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন