এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

শহীদ জিয়া মহিলা দল প্রতিষ্ঠা করে নারী জাগরনে অগ্রনী ভূমিকা রেখেছিলেন : সিলেট জেলা মহিলা দল

Daily Jugabheri
প্রকাশিত ১০ সেপ্টেম্বর, মঙ্গলবার, ২০২৪ ১৭:১৮:৩৭
শহীদ জিয়া মহিলা দল প্রতিষ্ঠা করে নারী জাগরনে অগ্রনী ভূমিকা রেখেছিলেন : সিলেট জেলা মহিলা দল

যুগভেরী ডেস্ক ::: বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল করেছে সিলেট জেলা মহিলা দল।  সোমবার বিকেলে নগরীর বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপশহর এলাকায় জেলা মহিলা দল এই দোয়া মাহফিলের আয়োজন করে।  দোয়া মাহফিলে জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা, চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সুস্থতা কমনা এবং নিখোঁজ বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও আনসার আলী সহ গুম হওয়া সকল নেতাকর্মীদের ফিরে পেতে মোনাজাত করা হয়।

দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন- সিলেট জেলা মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি তাহসিন শারমিন তামান্না, নিখোঁজ ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনারের মাতা মিসেস গওহর পারভিন, সিলেট জেলা বিএনপির সহ মহিলা বিষয়ক সম্পাদক ও জেলা মহিলা দলের দপ্তর সম্পাদক সুলতানা রহমান দিনা, জেলা মহিলা দলের শিক্ষা বিষয়ক সম্পাদক নুরুন্নাহার ইয়াসমিন, জেলা মহিলাদল নেত্রী জান্নাত জামান চৌধুরী, মেহেরুন্নেছা মিলা, রহিমা আক্তার, কবি আমিনা শহিদ চৌধুরী মান্না, বুশরা বেগম, বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলনের নেতা তান্নী বেগম ও খোদেজা বেগম প্রমূখ।

দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় সিলেট জেলা মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি তাহসিন শারমিন তামান্না বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তন করেছিলেন। তিনি নারী জাগরণের জন্য বলিষ্ঠ ভূমিকা রেখেছিলেন যে কারনে বিএনপি প্রতিষ্ঠার মাত্র ৯দিন পরেই মহিলা দল প্রতিষ্ঠা করেছিলেন। তিনি চেয়েছিলেন সমাজের সর্বক্ষেত্রে পুরুষদের পাশাপাশি নারীরাও অগ্রাধীকার পান। আমৃত্যু তিনি নারীদের উন্নয়নে কাজ করেছেন। সর্বপোরী শহীদ জিয়া মহিলা দল প্রতিষ্ঠা করে নারী জাগরনে অগ্রনী ভূমিকা রেখেছিলেন।

নিখোঁজ ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনারের মাতা মিসেস গওহর পারভিন বলেন, আমার ছেলেকে আজ ১২ বছর থেকে পাচ্ছিনা। প্রতিনিয়তই মনে হয় যেন সে ফিরে এসেছে। যখনই কোন গাড়ির শব্দ শুনি তখন মনে হয়, এই বুঝি আমার দিনার আসলো। শুধু দিনার নয়, এম. ইলিয়াস আলী, জুনেদ ও আনসার সহ নিখোঁজ হওয়ার প্রতিটি পরিবারেরই এক অবস্থা। আমরা আমাদের সন্তানদের ফিরে পেতে চাই, বুকে টেনে নিতে চাই।

সিলেট জেলা বিএনপির সহ মহিলা বিষয়ক সম্পাদক ও জেলা মহিলা দলের দপ্তর সম্পাদক সুলতানা রহমান দিনা বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের নারীদের জাগনের যে জোয়ার শুরু করে দিয়েছিলেন তা আমাদেরকে অব্যাহত রাখতে হবে। বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দিক নির্দেশনায় ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন