এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বাংলাদেশের চারটি সাইবার গ্রুপের যৌথ বিবৃতিতে সাংবাদিক সাকীর উপর মিথ্যা মামলার প্রতিবাদ

Daily Jugabheri
প্রকাশিত ২৭ আগস্ট, মঙ্গলবার, ২০২৪ ০১:১৮:১৩
বাংলাদেশের চারটি সাইবার গ্রুপের যৌথ বিবৃতিতে সাংবাদিক সাকীর উপর মিথ্যা মামলার প্রতিবাদ

যুগভেরী ডেস্ক ::: টিটিএফের হেড অফ মিডিয়া সাদিকুর রহমান সাকী’র উপর রাজনৈতিক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে Team Tiger Force – TTF, Cyber Shadow Force’s Advanced Cyber Tech -BD & silent force যৌথ বিবৃতি দিয়েছে।

বিবৃতিতে তারা জানান, আগামী ৭২ ঘন্টার ভিতর মামলা দায়েরকৃত বাদীকে অনতিবিলম্বে মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় উক্ত ব্যাক্তির দলীয় সাইবার স্থাপনায় একযোগে হামলা চালাবে বাংলাদেশ সাইবার স্পেশালিষ্ট’রা।

তারা বলেন, ছাত্র আন্দোলনের মাধ্যমে স্বৈরাচার সরকারের পতন হয়েছে বেশি দিন হয়নি । নিশ্চয় এই যাত্রা সহজ ছিলো না। অনেক ত্যাগ এর বিনিময়ে এই জয় এসেছে। কিন্তু এই জয়ের পরই একটি গোষ্ঠী মামলা হামলা ও লুটপাটে মেতে উঠেছে এবং এর শিকার হয়ে যাচ্ছেন আন্দোলনের সহযোগীরাও। বিশেষ করে চ্যানেল আই’র সিনিয়র সাংবাদিক আমাদের টিটিএফ হেড অফ মিডিয়া সাদিকুর রহমান সাকী’কে উদ্দেশ্য প্রণোদিত ভাবে মামলা দেওয়া হয়েছে। তা কোন ভাবে কাম্য নয় এবং অপ্রত্যাশিত ও বটে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আমরা প্রত্যাশা করি সবাই এই জয়ের প্রতি সম্মান রাখবো। এই জয়ে অনেকেই অনেক রকম ভূমিকা রেখেছেন। তার মধ্যে বাংলাদেশের সাইবার টিম গুলো অন্যতম ভূমিকা রেখেছে। দেশের অন্য সকল সাইবার টিমের মতো “টিম টাইগার ফোর্স” এবং এর সহযোগী টিম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এই আন্দোলনে।
দেশের ছাত্র আন্দোলন এর ভুল তথ্য যেসকল মানুষ, ওয়েবসাইট প্রকাশ করে আন্দোলন ব্যাহত করতে চেয়েছিলো, তাদের আইডি, পোস্ট সরিয়ে সঠিক তথ্য ছড়ানোর মাধ্যমে ছাত্রজনতাকে অনেক সাহায্য করে। অনেক ওয়েবসাইট ডাউন করে রেখেছিলো। এছাড়াও ইন্টারনেট বন্ধ থাকাকালীন সময়ে যোগাযোগের বিকল্প ব্যাবস্থা করা হয়েছিলো। এসকল কার্যক্রম ছাত্র আন্দোলন এ বেশ অগ্রণী ভূমিকা রেখেছে।

ছাত্র জনতা গুরুত্বপূর্ণ তথ্য জানাতে কাজ করেছে। পাশাপাশি অনেকেই সশরীরে আন্দোলনে অংশগ্রহণ করেছেন। কিন্তু আন্দোলন পরবর্তী সময়ে অনেকে ভুয়া মামলার শিকার হলেন। এদের মধ্যে চ্যানেল আই’র সিনিয়র সাংবাদিক টিটিএফ হেড অফ মিডিয়া সাদিকুর রহমান সাকী’কে উদ্দেশ্য প্রণোদিত ভাবে মামলা দেওয়া হয়েছে। আমরা যারা এই পুরো সময়ে ছাত্রদের পাশে ছিলাম, তাদের সাহায্য করেছি, তাদের পক্ষে কাজ করেছি, আমরাই কেন মামলার শিকার হবো? এই ব্যাপার গুলো উদ্দেশ্য প্রণোদিত ও কষ্টদায়কও বটে।

আমরা টিম টাইগার ফোর্স এই মিথ্যা মামলার তীব্র নিন্দা জানাই। আমরা চাই আমাদের হেড অফ মিডিয়া সাদিকুর রহমান সাকী’কে এই মামলা অব্যাহতি দেওয়ার পাশাপাশি যারা এসব অপকর্ম করছেন তাদের শাস্তির আওতায় নিয়ে আসা হউক। যাতে করে কোন নিরপরাধ গণমাধ্যম কর্মী এরকম পরিস্থিতির শিকার না হন। কেননা আমরা সবাই মিলে সুন্দর বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন