এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৬শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষার্থীদের বিক্ষোভ ও স্মারকলিপি

Daily Jugabheri
প্রকাশিত ২৫ আগস্ট, রবিবার, ২০২৪ ১৩:৫৬:২৯
জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষার্থীদের বিক্ষোভ ও স্মারকলিপি

যুগভেরী ডেস্ক ::: জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষককদের অযৌক্তিকভাবে অপসারণের দাবির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে সাধারণ শিক্ষার্থীরা।

গত রোববার (২৫ আগস্ট) সকালে জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের সাধারণ শিক্ষার্থীরা নগরীর মির্জাজাঙ্গাল থেকে বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন প্রড়ক প্রদক্ষিণ শেষে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে মানবন্ধন পালন করে। পরে শিক্ষার্থীরা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

মানবন্ধনে শিক্ষার্থীরা বলেন, বৈষম্যবিরোধী আন্দোলন করে এদেশের শিক্ষার্থীরা বৈপ্লবিক পরিবর্তন সাধন করেছে। কিছু কুচক্রী মহল আমাদের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নাম ব্যবহার করে জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. এম এ মুজাহিদ খান, উপাধ্যক্ষ ডা. ইমদাদুল হক ও সিনিয়র প্রভাষক ডা. শফিকুল ইসলামকে অপসারণে নান ষড়যন্ত্র শুরু করেছে। তারা ছাত্রলীগ ও যুবলীগকে কাজে লাগিয়ে কলেজকে পারিবারিক প্রতিষ্ঠানে পরিণত করতে জেলা প্রশাসক বরাবরে মিথ্যা ও বানোয়াট অভিযোগ করে স্মারকলিপি প্রদান করেছে। ছাত্র আন্দোলনের ফলে সৃষ্ট পরিস্থিতিকে কাজে লাগিয়ে শিক্ষকদের বিরুদ্ধে কুচক্রী মহলের এরকম কার্যক্রম অবিলম্বে বন্ধের দাবি জানান শিক্ষার্থীরা। তারা শিক্ষকদের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।

বিক্ষোভ ও স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- মাহবুব আলম, সাদিকুল ইসলাম, ছালিম উদ্দিন, আতাউর রহমান, জাহিদুল ইসলাম রিমন, মো. আলম খান, হোসাইন আহমদ, মো. ওয়াহিদ, আবু সুফিয়ান, মোা. জিহাদ, মো. তৈমুল হক, খাদিজা আক্তার, মাহি আক্তার, পলি রানী নাথ, কনিকা দাস, খন্দকার আব্দুল আহাদ, বিলাল হোসেন, বিলাল হোসেন, মো. আব্দুর রহমান, শরীফ আহমদ, মো. রাজু আহমদ, মো. দুদু মিয়া, মো. আলমগীর হোসেন, মুহাম্মদ তানজিম আহমদ, দিপালী রানী রায়, তাহমিনা রহমান, লিপি রানী পাল, তাইবা আক্তার, জেরিন আক্তার, জান্নাতুল ফেরদৌস, রুহিত আচায্য প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন